বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টের প্রথম ইনিংসে বড় সংগ্রহ গড়েছে ভারত। সফরকারীরা চট্টগ্রামে আগে ব্যাট করে অলআউট হয়ে তুলেছে ৪০৪ রান। প্রথম দিনে ২৭৮-এর সঙ্গে আজ বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দ্বিতীয় দিনে লোকেশ রাহুলের দল সংগ্রহ করেছে ১২৬ রান। প্রথম ইনিংসে ভারতের হয়ে সর্বোচ্চ ৯০ রান করেন চেতেশ্বর পূজারা। টাইগারদের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নিয়েছেন তাইজুল ইসলাম এবং মেহেদী হাসান মিরাজ।

এর আগে চট্টগ্রামে দ্বিতীয় দিনের প্রথম সেশন থেকেই ব্যাট হাতে লড়ে যাচ্ছিল ভারতীয় ব্যাটাররা। শুরুতে শ্রেয়াস আয়ারকে হারালেও অষ্টম উইকেট জুটিতে রবিচন্দন অশ্বিন এবং কুলদীপ যাদব মিলে তুলেন ৯২ রান। ভয়ংকর হয়ে উঠা অশ্বিনকে ৫৮ রানে ফেরান মিরাজ। এরপরই ব্যক্তিগত ৪০ রান করে ফিরে যান কুলদীপও।

শেষ উইকেটে হিসেবে ভারতীয় ব্যাটার মোহাম্মদ সিরাজ আউট হন মিরাজের বলে ৪ রান করে। অন্যপ্রান্তে ১৫ রানে অপরাজিত থাকেন উমেশ যাদব। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট করে শিকার করেন মেহেদী মিরাজ এবং তাইজুল ইসলাম। এছাড়া ১ উইকেট করে শিকার করেন এবাদত হোসেন এবং খালেদ আহমেদ।

বাংলাদেশ প্রথম টেস্টের প্রথম ইনিংসে ৪৪ ওভারে ৮ উইকেটে ১৩৩ রান করে ২য় দিনের খেলা শেষ করেছে। আগামীকাল সকালে ২ উইকেট হাতে নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করবে বাংলাদেশ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে