কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে দেশের আটটি বিভাগের ৩৪০ জন কৃতি শিক্ষার্থীকে বৃত্তি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বোর্ড। আগামী ১৯ ডিসেম্বর সংশ্লিষ্ট শিক্ষা বোর্ডে বৃত্তি দেওয়ার অনুষ্ঠানের আয়োজনের মাধ্যমে সারাদেশে একযোগে শিক্ষার্থীদের হাতে বৃত্তির অর্থ তুলে দেওয়া হবে। এ অনুষ্ঠানে ঢাকা ও সিলেট বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত থাকবেন। অন্য জেলায় বিভাগীয় পর্যায়ে এ আয়োজন করা হবে বলে জানা গেছে।

বোর্ড সংশ্লিষ্টরা জানান, কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে চলতি বছর ও বিগত সময়ে পাস করা পড়ুয়া ৩৪০ জন কৃতি শিক্ষার্থীকে বৃত্তি দেওয়া হবে। বৃত্তি বাবদ প্রতি শিক্ষার্থীকে বছরে একবার ৫ হাজার টাকা তুলে দেওয়া হবে।

জানা গেছে, বৃত্তির জন্য তালিকাভুক্ত শিক্ষার্থীদের মধ্যে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং শিক্ষার্থী ১২০ জন, এসএসসি ভোকেশনালে ৮০ জন, এইচএসসি (বিএম) ৫৫ জন, দাখিল (ভোকেশনাল) ১৭ জন, ডিপ্লোমা টেক্সটাইলে ১৫ জন, এইচএসসিতে (ভোকেশনাল) ১৪ জন, ডিপ্লোমা ইন অ্যাগ্রিকালচারে ১০ জন, বেসিক কোর্স (৩৬০ ঘণ্টা) ১০ জন, ডিপ্লোমা ফিশারিজ-ডিপ্লোমা ইন লাইফস্টোর-ডিপ্লোমা ফরেস্টি ও অ্যাডভান্স সার্টিফিকেট কোর্সে তিন জন করে ১২ জন, ডিপ্লোমা ইন কমার্সর ও ওয়ান ইয়ার সার্টিফিকেট কোর্সে ২টি করে ৪ জন, সার্টিফিকেট ইন মেরিন ট্রেড-সিএমইউ ও ডিপ্লোমা ট্যুরিজমে একটি করে ৩ জনসহ মোট ৩৪০ জনকে এ বৃত্তি দেওয়া হবে।

উল্লেখ্য, প্রতি বছর কৃতি শিক্ষার্থীদের তালিকা তৈরি করে এ বৃত্তি দেওয়া হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে