ইসলামী বিশ্ববিদ্যালয়ের স্নাতক শ্রেণিতে ২০২০-২১ শিক্ষাবর্ষে ভর্তিচ্ছুদের চতুর্থ মেধাতালিকা প্রকাশিত হয়েছে। আজ বুধবার (৭ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ মেধা তালিকা প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চতুর্থ মেধা তালিকায় স্থানপ্রাপ্তদের আজ ৭ ডিসেম্বর থেকে ১০ ডিসেম্বরের মধ্যে গুচ্ছের ওয়েবসাইটে আবেদন সম্পন্ন করতে হবে। পরে ভর্তিচ্ছুরা বিশ্ববিদ্যালয়ের প্রস্তুত করা মেধাক্রম ও প্রদত্ত বিভাগ পছন্দক্রম অনুযায়ী সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ে একটি নির্দিষ্ট বিভাগে প্রাথমিক ভর্তির জন্য নির্বাচিত হবেন।

চতুর্থ পর্যায়ে ভর্তির জন্য একজন ভর্তিচ্ছুর পছন্দের তালিকায় একাধিক বিশ্ববিদ্যালয় থাকলেও যেকোনো একটি বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে হবে। অন্য বিশ্ববিদ্যালয়গুলোতে আর কখনো ভর্তির জন্য বিবেচিত হবে না। একটি বিশ্ববিদ্যালয়ে ভর্তি থাকা অবস্থায় মাইগ্রেশন সম্পন্ন করলে পূর্বের বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য বিবেচিত হবে না। এছাড়া ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য ও প্রক্রিয়া গুচ্ছের ও নিজ নিজ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে।

বিশ্ববিদ্যালয়ের প্রকাশিত তিন মেধাতালিকা মিলিয়ে মোট দুই হাজার ৯৫টি আসনের বিপরীতে ভর্তি কার্যক্রম শেষ করেছে ৮২৫ জন শিক্ষার্থী। ফলে এখনো এক হাজার ২৭০ আসন খালি রয়েছে। যা মোট তালিকার প্রায় ৬১ শতাংশ। চতুর্থ মেধাতালিকায় ফাকা থাকা এ সব আসন পূরণের জন্য ভর্তিচ্ছুদের ডাকা হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে