কাতার বিশ্বকাপে খেলা একমাত্র ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো, যিনি এই মুহূর্তে ক্লাবহীন। তবে বিশ্বকাপ শেষে খুব বেশি দিন মাঠের বাইরে থাকছেন না রোনালদো। স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কার মতে, ২০২৩ সালের জানুয়ারি থেকে সৌদি আরবের ক্লাব আল-নাসেরে যোগ দিবেন সাবেক রিয়াল মাদ্রিদ তারকা।  ক্লাবটির সঙ্গে তার চুক্তি হয়েছে আড়াই বছরের। চুক্তি অনুযায়ী, সৌদির এ ক্লাবটি থেকে প্রতি মৌসুমে ২০০ মিলিয়ন ইউরো আয় করবেন রোনালদো। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ২ হাজার ২০০ কোটি টাকা। এমনটা হলে ৩৭ বছর বয়সেও রোনালদো হবেন বিশ্বের সর্বোচ্চ পারিশ্রমিক প্রাপ্ত ফুটবলার।

লিওনেল মেসি বর্তমানে পিএসজি থেকে প্রতি মৌসুমে ৭৫ মিলিয়ন ইউরো অর্জন করছেন। নেইমার তার চেয়ে ৫ মিলিয়ন কম। তবে সৌদি ক্লাবের সঙ্গে রোনালদোর চুক্তি হয়ে গেলে কেউই তার ধারে কাছে থাকবেন না। এমনকি ফুটবল ছাড়াও ক্রীড়াঙ্গনের ইতিহাসে সর্বোচ্চ পারিশ্রমিক প্রাপ্ত অ্যাথলেট হবেন এই পর্তুগিজ ফরোয়ার্ড। গত ৫ নভেম্বর চুক্তির বিষয়টিতে সম্মত হয়েছে দুপক্ষ, এমনটাই জানিয়েছে স্প্যানিশ গণমাধ্যম মার্কা।

আল নাসেরে রোনালদোর কোচ হিসেবে থাকবেন রুদি গার্সিয়া। চলতি বছরই ক্লাবটির দায়িত্ব নিয়েছেন সাবেক এই ফরাসি মিডফিল্ডার। তাছাড়া রোনালদো সতীর্থ হিসেবে পাবেন স্প্যানিশ সেন্টার-ব্যাক আলভারো গনসালেসকে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে