৪৫তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এতে বাংলাদেশ সিভিল সার্ভিসের ক্যাডারে ২৩০৯টি পদে এবং নন-ক্যাডারের ৯ম ও ১০-১২তম গ্রেডের ১০২২টি পদে নিয়োগের লক্ষ্যে আবেদনপত্র আহ্বান করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন।

গত ৩০ নভেম্বর পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আনন্দ কুমার বিশ্বাস স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ সিভিল সার্ভিসের ২৩০৯টি পদে এবং নন-ক্যাডার ৯ম ও ১০-১২তম গ্রেডের ১০২২টি পদে নিয়োগের লক্ষ্যে আবেদনপত্র আহ্বান করে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন ৪৫তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

বিস্তারিত বিজ্ঞপ্তিটি কমিশনের ওয়েবসাইট www.bpsc.gov.bd এবং টেলিটক বাংলাদেশ লিমিটেডের ওয়েবসাইট http://bpsc.teletalk.com.bd এ পাওয়া যাবে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, আগামী ১০ ডিসেম্বর ২০২২ সকাল ১০টা থেকে ৩১ ডিসেম্বর সন্ধ্যা ৬টা পর্যন্ত অনলাইনে আবেদন ফরম ও ফি জমা দেওয়া যাবে।

৪৫তম বিসিএসে সবচেয়ে বেশি নিয়োগ দেওয়া হবে স্বাস্থ্য ক্যাডারে। এতে নিয়োগ পাবেন ৫৩৯ জন। এরমধ্যে সহকারী সার্জন পদে ৪৫০ জন ও ডেন্টাল সার্জন পদে ৮৯ জনকে নিয়োগ দেওয়া হবে। এছাড়া শিক্ষা ক্যাডারে ৪৩৭ জন, প্রশাসনে ২৭৪ জন, পুলিশে ৮০ জন, কাস্টমসে ৫৪ জন, আনসারে ২৫ জন, কর ক্যাডারে ৩০ জন এবং পররাষ্ট্র, বন, রেল, কৃষি, মৎস্যসহ অন্যান্য ক্যাডারে ৮৭০ জনকে নিয়োগ দেবে সরকার।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে