বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর রাজস্ব খাতভুক্ত ২১ ধরনের পদে বাছাই/লিখিত পরীক্ষা আগামী ২ ডিসেম্বর শুরু হবে। পরীক্ষার প্রবেশপত্র ইতিমধ্যে ওয়েবসাইটে আপলোড করা হয়েছে।

পরিসংখ্যান ব্যুরোর এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ২১ ক্যাটাগরির ৭১৪ পদে বাছাই/লিখিত পরীক্ষা আগামী ২ ডিসেম্বর শুরু হয়ে চলবে ২০২৩ সালের ১৭ ফেব্রুয়ারি পর্যন্ত। সকালে ও বিকেলে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

যেসব পদের পরীক্ষা নেওয়া হবে সেগুলো হলো- সিনিয়র নকশাবিদ, কম্পিউটার অপারেটর, পরিসংখ্যান সহকারী, জুনিয়র পরিসংখ্যান সহকারী, নকশাবিদ, ইনুমারেটর, এডিটিং অ্যান্ড কোডিং অ্যাসিস্ট্যান্ট, হিসাবরক্ষক, ক্যাশিয়ার, ক্যাশিয়ার কাম ইউডিএ, সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর, জুনিয়র নকশাবিদ, ডাটা এন্ট্রি/কন্ট্রোল অপারেটর, ডুয়েল ডাটা অপারেটর, কম্পিউটার মুদ্রাক্ষরিক, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক, গাড়িচালক, মেশিনম্যান, চেইনম্যান, অফিস সহায়ক ও লোডার।

সব পদের কেন্দ্রতালিকা পরবর্তী সময়ে পরিসংখ্যান ব্যুরোর ওয়েবসাইটে প্রকাশ করা হবে। পরীক্ষার্থীরা এই http://bbs.teletalk.com.bd/admitcard/index.php ওয়েবসাইট থেকে প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন।

বাছাই/লিখিত পরীক্ষার বিস্তারিত সময়সূচি দেখতে নিচের লিংকে ক্লিক করুন :

http://www.bbs.gov.bd/sites/default/files/files/bbs.portal.gov.bd/notices/82fa4bee_f7ec_4e78_9aa8_f41c95d56398/2022-11-23-09-46-32a64b364183c0f640c1fa2ccad8bd6c.pdf

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে