ইংলিশ প্রিমিয়ার লিগের দল চেলসির পর এবার আরেকটি জায়ান্ট ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের বিক্রির বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। গত ২২ নভেম্বর রাতে আনুষ্ঠানিকভাবে ম্যানচেস্টার ইউনাইটেড বিক্রির ঘোষণা দিয়েছে কর্তৃপক্ষ। ২০০৫ সাল থেকে ম্যানচেস্টার ইউনাইটেডের মালিকানায় আছে যুক্তরাষ্ট্রের গ্লেজার পরিবার। গত কয়েক বছর ধরে ক্লাব সমর্থকদের সমালোচনার মুখে আছে মালিকপক্ষ।

শেষ ৫ বছরে কোনো ট্রফি নেই। ওল্ড ট্রাফোর্ড স্টেডিয়ামেও কোনো উন্নয়ন হয়নি। এ ছাড়া আর্থিকভাবে বিপুল দেনায় ডুবে আছে ইউনাইটেড। গত মার্চ পর্যন্ত ক্লাবের ঋণের পরিমাণ বেড়ে প্রায় ৬০ কোটি মার্কিন ডলারে দাঁড়িয়েছে।

সব মিলিয়ে এবার ক্লাবের নিয়ন্ত্রণ আর ধরে রাখতে চায় না গ্লেজার পরিবার। গত ২২ নভেম্বর ম্যানচেস্টার ইউনাইটেডের এক বিবৃতিতে জানানো হয়, ‘বোর্ড ক্লাবের জন্য কৌশলগত বিকল্প খোঁজার প্রক্রিয়া শুরু করেছে। এই প্রক্রিয়ার অংশ হিসাবে নতুন বিনিয়োগ, বিক্রয় বা কোম্পানির সঙ্গে জড়িত অন্যান্য লেনদেন সহ সমস্ত কৌশলগত বিকল্প বিবেচনা করা হবে।’ ইউনাইটেডকে মাঠে এবং বাণিজ্যিকভাবে এগিয়ে নেওয়ার জন্যই এমন পদক্ষেপ বলে জানিয়েছে কর্তৃপক্ষ। বিবৃতিটি এসেছে এমন দিনে, যে সময়ে ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে সম্পর্কচ্ছেদের ঘোষণা দিয়েছে ইউনাইটেড।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে