বাংলাদেশ বার কাউন্সিলে ৬ ধরনের পদে ১৭ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে।

পদের নাম: সহকারী পরিচালক (ডিউস কালেকশন)
পদের সংখ্যা: ২টি।
আবেদনের যোগ্যতা: ন্যূনতম দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে অ্যাকাউন্টিং বা বাণিজ্য বিভাগে স্নাতকসহ স্নাতকোত্তর ডিগ্রি/বিকম (পাস) এমকম (প্রথম শ্রেণি)। শিক্ষাজীবনের কোনো স্তরে তৃতীয় বিভাগ/সমমানের জিপিএ/সিজিপিএ গ্রহণযোগ্য নয়। হিসাবসংক্রান্ত কাজে নূন্যতম এক বছরের বাস্তব অভিজ্ঞতা।
বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০/-

পদের নাম: সহকারী পরিচালক (অডিট)
পদের সংখ্যা: ১টি।
আবেদনের যোগ্যতা: ন্যূনতম দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে বাণিজ্য বিভাগে স্নাতকসহ স্নাতকোত্তর/বিকমসহ (পাস) এমকম (প্রথম শ্রেণি) ও সিএসিসি কোর্স সম্পন্ন। শিক্ষাজীবনের কোনো স্তরে তৃতীয় বিভাগ/সমমানের জিপিএ/সিজিপিএ গ্রহণযোগ্য নয়। অডিট–সংক্রান্ত কাজে নূন্যতম এক বছরের বাস্তব অভিজ্ঞতা।
বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০/-

পদের নাম: সহকারী পরিচালক (ট্রেনিং, এনরোলমেন্ট)
পদের সংখ্যা: ৩টি।
আবেদনের যোগ্যতা: যেকোনো বিষয়ে ন্যূনতম দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতকসহ স্নাতকোত্তর ডিগ্রি/ স্নাতক ডিগ্রিসহ প্রথম শ্রেণির স্নাতকোত্তর ডিগ্রি। শিক্ষাজীবনের কোনো স্তরে তৃতীয় বিভাগ/সমমানের জিপিএ/সিজিপিএ গ্রহণযোগ্য নয়। সংশ্লিষ্ট বিষয়ে নূন্যতম এক বছরের বাস্তব অভিজ্ঞতা। আইন বিষয়ে স্নাতকসহ স্নাতকোত্তর ডিগ্রিধারীদের অগ্রাধিকার দেওয়া হবে।
বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০/-

পদের নাম: এলডিএ কাম কম্পিউটার অপারেটর।
পদের সংখ্যা: ৭টি।
আবেদনের যোগ্যতা: এইচএসসি বা সমমান পাস। শিক্ষাজীবনের কোনো স্তরে তৃতীয় বিভাগ/সমমানের জিপিএ/সিজিপিএ গ্রহণযোগ্য নয়। কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে সর্বনিম্ন গতি বাংলা ও ইংরেজিতে অন্তত ৩০ শব্দ এবং সাঁটলিপিতে মিনিটে সর্বনিম্ন গতি ইংরেজিতে ৭০ এবং বাংলায় ৪৫ শব্দ থাকতে হবে।
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০/-

পদের নাম: এলডিএ কাম টেকনিশিয়ান।
পদের সংখ্যা: ২টি।
আবেদনের যোগ্যতা: এইচএসসি বা সমমান পাস। শিক্ষাজীবনের কোনো স্তরে তৃতীয় বিভাগ/সমমানের জিপিএ/সিজিপিএ গ্রহণযোগ্য নয়। কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে সর্বনিম্ন গতি বাংলা ও ইংরেজিতে অন্তত ৩০ শব্দ থাকতে হবে। হার্ডওয়্যার ও নেটওয়ার্কিংয়ের কাজে পারদর্শী হতে হবে। অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০/-

পদের নাম: এলডিএ।
পদের সংখ্যা: ২টি।
আবেদনের যোগ্যতা: এইচএসসি বা সমমান পাস। শিক্ষাজীবনের কোনো স্তরে তৃতীয় বিভাগ/সমমানের জিপিএ/সিজিপিএ গ্রহণযোগ্য নয়।
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০/-

বয়সসীমা : ২৪ নভেম্বর ২০২২ তারিখে আবেদনকারীর বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে ২০২০ সালের ২৫ মার্চ যাঁদের বয়স সর্বোচ্চ সময়সীমার মধ্যে রয়েছে, তাঁরাও আবেদন করতে পারবেন।

অনলাইনে আবেদন করার ঠিকানা : আগ্রহী প্রার্থীদের http://barcouncil.teletalk.com.bd/ এ ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য একই ওয়েবসাইট বা বাংলাদেশ বার কাউন্সিলের https://www.barcouncil.gov.bd/ এ ওয়েবসাইটে থেকে জানা যাবে।

আবেদন ফি জমা দেওয়া : অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি বাবদ সহকারী পরিচালক পদের জন্য ১০০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ১২০ টাকাসহ মোট ১১২০ টাকা; এলডিএ কাম কম্পিউটার অপারেটর, এলডিএ কাম টেকনিশিয়ান ও এলডিএ পদের জন্য ৫০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ৬০ টাকাসহ মোট ৫৬০ টাকা টেলিটক প্রি-পেইড মোবাইল নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

অনলাইনে আবেদনপত্র জমা দেয়ার শুরুর তারিখ ও সময় : ২৪ নভেম্বর ২০২২, সকাল ১০টা থেকে।

অনলাইনে আবেদনপত্র জমা দেয়ার শেষ তারিখ ও সময় : ২০ ডিসেম্বর ২০২২, বিকেল ৫টা পর্যন্ত।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে