সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি গুচ্ছের অধীনে ২০২১-২২ শিক্ষাবর্ষে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ভর্তির ২য় মেধা তালিকা ও ১ম মাইগ্রেশনের তালিকা প্রকাশ করা হয়েছে। দ্বিতীয় মেধা তালিকায় ৩টি ইউনিটে মোট ১ হাজার ৩৫৮জন শিক্ষার্থী স্থান পেয়েছেন।

গত ১৮ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে এ তথ্য জানা যায়। ওয়েবসাইটের তথ্য মতে, দ্বিতীয় মেধা তালিকায় ‘এ’ ইউনিট (বিজ্ঞান শাখা) ১ হাজার ৩২ জন, ‘বি’ ইউনিট (মানবিক শাখা) ২৫৩ জন এবং ‘সি’ ইউনিট (বাণিজ্য শাখা) ৭৩ জন শিক্ষার্থী বিভিন্ন বিষয়ে ভর্তির জন্য মনোনয়ন পেয়েছেন।

ভর্তি কমিটি সূত্রে জানা যায়, ভর্তি বিজ্ঞপ্তি অনুসারে এবার ‘এ’, ‘বি’ ও ‘সি’ তিনটি ইউনিটে মোট ১ হাজার ৬৬৬টি আসন রয়েছে। এরমধ্যে বিজ্ঞান অনুষদভুক্ত বিভাগগুলোতে ১ হাজার ৫১টি এবং সামাজিক বিজ্ঞান ও বাণিজ্য অনুষদভুক্ত বিভাগগুলোতে ৬১৫টি আসন রয়েছে। এতে ৩টি ইউনিটের মধ্যে বিজ্ঞান বিভাগে ১৯ হাজার ৯২০জন, মানবিক বিভাগে ‘বি’ ও ‘সি’ ইউনিটে মোট ৪ হাজার ৭৪৭জন এবং ব্যবসায় শিক্ষা বিভাগে মোট ২ হাজার ৭জন শিক্ষার্থী আবেদন করেন। অন্যদিকে ভর্তি সংক্রান্ত যেকোনো তথ্য admission.sust.edu.bd/applicationprocedure এ ওয়েবসাইট থেকেও জানা যাবে।

প্রসঙ্গত, গুচ্ছভুক্ত ২২টি বিশ্ববিদ্যালয়ে প্রাথমিক ভর্তি প্রক্রিয়ার দ্বিতীয় মেধাতালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের আগামী ১৮নভেম্বর দুপুর ১২টা থেকে ২১ নভেম্বর রাত ১১টা ৫৯ মিনিটের মধ্যে নির্ধারিত ওয়েবসাইটে http://gstadmission.ac.bd/ যাবতীয় কাজ সম্পন্ন করতে বলা হয়েছে। প্রত্যেক আবেদনকারী তার আবেদন করা বিশ্ববিদ্যালয়ে নির্দিষ্ট একটি বিভাগে ভর্তির সুযোগ পাবেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে