দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সাথে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) এক মতবিনিময় সভা গত ১৫ নভেম্বর অনুষ্ঠিত হয়। সভায় পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনা এবং উচ্চশিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে ইউজিসি কর্তৃক প্রণীত নীতিমালার ওপর বিস্তারিত আলোচনা হয়।

ইউজিসি চেয়ার‌ম্যান (অতিরিক্ত দায়িত্ব) প্রফেসর ড. দিল আফরোজা বেগমের সভাপতিত্বে সভায় কমিশনের সদস্য প্রফেসর ড. মো. সাজ্জাদ হোসেন, প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর, প্রফেসর ড. বিশ্বজিৎ চন্দ, প্রফেসর ড. মো. আবু তাহের এবং পাবলিক বিশ্ববিদ্যালয়ের ৫১ জন উপাচার্য উপস্থিত ছিলেন।

সভায় ইউজিসি’র সদস্যরা বর্তমানের বৈশ্বিক পরিস্থিতিতে অর্থ ব্যয়ের ক্ষেত্রে কৃচ্ছতা সাধনের জন্য বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের পরামর্শ দেন। এক্ষেত্রে, শিক্ষা ও গবেষণার মান এবং বিশ্ববিদ্যালয়গুলোতে স্বাভাবিক পরিবেশ বজায় রাখার জন্য ইউজিসি’র পক্ষ থেকে সাধ্যমতো সব ধরনের সহযোগিতা প্রদান করা হবে বলে সভায় পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের আশ্বস্ত করা হয়।

সভায় ইউজিসি’র সদস্যরা যথাযথভাবে নীতিমালা অনুসরণপূর্বক বিশ্ববিদ্যালয়গুলো পরিচালনার জন্য উপাচার্যদের আহবান জানান। নীতিমালাসমূহে কোথাও কোনো পরিবর্তন প্রয়োজন হলে ইউজিসি কর্তৃপক্ষ যথাযথ গুরুত্ব সহকারে তা বিবেচনা করবেন বলেও সভায় জানানো হয়।

সভায় পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা অনলাইনে সংযুক্ত ছিলেন এবং কমিশনের সদস্যসহ উর্ধ্বতন কর্মকর্তারা সশরীরে উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে