জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০২১-২০২২ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের প্রথম মেধাতালিকায় মোট ২৭৬৫ আসনের বিপরীতে ভর্তি সম্পন্ন করেছে ১২৮৮ জন শিক্ষার্থী। প্রথম ধাপের ভর্তির পরে ৫৪% আসনই ফাঁকা রয়েছে। ১৬ নভেম্বরের মধ্যে দ্বিতীয় মেধাতালিকা প্রকাশ করা হবে।

বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের পরিচালক অধ্যাপক ড. উজ্জ্বল কুমার আচার্য্য এসব তথ্য জানান।

দ্বিতীয় মেধাতালিকার শিক্ষার্থীদের ভর্তির প্রাথমিক কাজ শেষে ১৭ থেকে ২৩ নভেম্বরের মধ্যে সশরীরে বিশ্ববিদ্যালয়ে উপস্থিত হয়ে কাগজপত্র জমা দিতে হবে। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৩টি ইউনিটে ২ হাজার ৭৬৫ আসনের বিপরীতে ৪৩ হাজার ৫৫১ জন ভর্তিচ্ছু আবেদন করেছেন।’

এ ছাড়া জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৪টি বিশেষায়িত বিভাগের ১৫০টি আসনে ভর্তির জন্য আবেদনকারীর তালিকা প্রকাশিত হয়েছে। চারুকলা বিভাগে আবেদন করেছেন ৮৯৪ জন শিক্ষার্থী, নাট্যকলা বিভাগে ৩২০ জন, সংগীতে ৩৪৮ জন এবং ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগে ৭৬২ জন শিক্ষার্থী আবেদন করেছেন।

চারুকলা বিভাগের ব্যবহারিক পরীক্ষা হয়ে গেছে। এ বিভাগে ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের মৌখিক পরীক্ষা ১৭ নভেম্বর হবে। নাট্যকলা বিভাগের ব্যবহারিক ও মৌখিক পরীক্ষা ১৩ ও ১৪ নভেম্বর থিয়েটার ল্যাবে হবে। সংগীত বিভাগে আবেদনকারী শিক্ষার্থীদের ব্যবহারিক ও মৌখিক পরীক্ষা ১৫ ও ১৬ নভেম্বর বিভাগীয় কক্ষে হবে। ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগের ভর্তি পরীক্ষার তারিখ এখনও ঘোষণা করা হয়নি।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে