প্রেসিডেন্সি ইউনিভার্সিটি (পিইউ) ও জিএলএ ইউনিভার্সিটি’র মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর গত ১০ নভেম্বর ইউনিভার্সিটির ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়।

প্রেসিডেন্সি ইউনিভার্সিটির উপাচার্য (ভারপ্রাপ্ত) প্রফেসর ড.  আবুল লাইস এমএস হক এবং জিএলএ ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ফালগুনী গুপ্তা নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

এই সমঝোতা চুক্তি অনুযায়ী প্রেসিডেন্সি ইউনিভার্সিটি এবং জিএলএ ইউনিভার্সিটি যৌথভাবে বিভিন্ন প্রোগ্রাম এবং গবেষণা প্রকল্পের ব্যবস্থা করবে। জিএলএ ইউনিভার্সিটি প্রয়োজন অনুযায়ী বিভিন্ন সময় ইন্টার্নশীপ এবং চাকরির ক্ষেত্রে পিইউ শিক্ষার্থীদের সুযোগ-সুবিধা ও অগ্রাধিকার দিবে।

ওই অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্রেসিডেন্সি ইউনিভার্সিটির এডভাইজার মেজর জেনারেল (অবঃ) কাজী আশফাক আহমেদ, রেজিস্ট্রার মো: রুহুল আমীন এবং জিএলএ ইউনিভার্সিটির প্রফেসর আশিশ শর্মা, ডিন একাডেমিকস ড. রহিত আগরওয়াল, এসোসিয়েট হেড এন্ড প্রফেসর, কম্পিউটার ইঞ্জিনিয়ারিং এন্ড এপ্লিক্যাশনস ।

উল্লেখ্য, ভারতের উত্তর প্রদেশের টপ ইউনিভার্সিটির মধ্যে অন্যতম জিএলএ ইউনিভার্সিটি। এ সমঝোতা চুক্তির মাধ্যমে প্রেসিডেন্সি ইউনিভার্সিটির শিক্ষার্থীরা জিএলএ ইউনিভার্সিটিতে গ্র্যাজুয়েট এবং পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি অর্জনে বিভিন্ন প্রোগ্রামে ক্রেডিট ট্রান্সফারসহ ডক্টোরেট ডিগ্রি অর্জনে ভূমিকা রাখবে। এছাড়াও বিভিন্ন বিষয়ের ওপর উভয় ইউনিভার্সিটি গবেষণা প্রজেক্ট, ওয়ার্কশপ, সেমিনার যৌথভাবে আয়োজন করবে।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে