কৃষি মন্ত্রণালয়ের অধীন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপসহকারী কৃষি কর্মকর্তা বা উপসহকারী উদ্যান কর্মকর্তা বা উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা বা উপসহকারী প্রশিক্ষক বা উপসহকারী সঙ্গনিরোধ কর্মকর্তা পদের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা ১৩ নভেম্বর সকাল ১০টায় শুরু হয়ে ২৮ নভেম্বর পর্যন্ত বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের প্রধান কার্যালয়, শেরেবাংলা নগর, আগারগাঁও, ঢাকায় এই পরীক্ষা চলবে। মৌখিক পরীক্ষায় মোট পরীক্ষার্থীর সংখ্যা ১ হাজার ৩৫২।

বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) ওয়েবসাইটে দেওয়া এক বিজ্ঞপ্তিতে এই সময়সূচি প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ১০ জন প্রার্থী বিপিএসসি ফরম ৫এ (অ্যাপ্লিকেন্টস কপি) জমা না দেওয়ায় তাঁদের প্রার্থিতা সরকারি কর্ম কমিশন কর্তৃক বাতিল করা হয়েছে। প্রার্থীদের নামে নতুন করে সাক্ষাৎকারপত্র পাঠানো হবে না। লিখিত পরীক্ষার প্রবেশপত্র মৌখিক পরীক্ষার জন্য প্রযোজ্য হবে। কোনো প্রার্থীর প্রবেশপত্র হারিয়ে গেলে বা বিনষ্ট হয়ে গেলে কমিশনের ওয়েবসাইট অথবা http://bpsc.teletalk.com.bd/ টেলিটকের ওয়েবসাইট থেকে ডাউনলোড করা যাবে। প্রবেশপত্র ছাড়া মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে না।

মৌখিক পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থীদের মূল আবেদনপত্রের বিপিএসসি ফরম ৫এ (অ্যাপ্লিকেন্টস কপি) এক সেট কমিশনের ওয়েবসাইট থেকে ডাউনলোড করে প্রয়োজনীয় কাগজপত্র/ তথ্যাদির মূল ও সত্যায়িত কপিসহ মৌখিক পরীক্ষার বোর্ডে জমা দিতে হবে।

মৌখিক পরীক্ষার দিন প্রার্থীদের পরীক্ষা শুরুর কমপক্ষে ৩০ মিনিট পূর্বে কমিশনের আগারগাঁও, শেরে বাংলা নগর, ঢাকার প্রধান কার্যালয়ে উপস্থিত হতে হবে। মৌখিক পরীক্ষার দিন কমিশন চত্বরে (ক্যানটিনসহ) মুঠোফোন ও কোনো প্রকার যোগাযোগ যন্ত্রসহ প্রবেশ/ ব্যবহার সম্পূর্ণ নিষিদ্ধ।

প্রার্থীদের সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি আবশ্যিকভাবে অনুসরণপূর্বক সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে এবং প্রার্থীদের অবশ্যই মাস্ক পরিহিত অবস্থায় মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

মৌখিক পরীক্ষার বিস্তারিত সূচি দেখতে নিচের লিংকে ক্লিক করুন :

http://www.bpsc.gov.bd/sites/default/files/files/bpsc.portal.gov.bd/psc_exam/0cf9dcd5_a97c_40fe_9e3d_b9e5da6797a6/bpsc_010.pdf

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে