পরিকল্পনা মন্ত্রণালয়ের অধীন পরিকল্পনা বিভাগের রাজস্ব খাতভুক্ত ৩ ধরনের শূন্য পদে ১৩ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা অনলাইনে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে।

পদের নাম: সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর। 

পদের সংখ্যা: ৪টি।

আবেদনের যোগ্যতা: স্নাতক বা সমমানের ডিগ্রি; কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত। বাংলা ও ইংরেজি সাঁটলিপিতে প্রতি মিনিটে যথাক্রমে ৪৫ ও ৭০ শব্দের গতি থাকতে হবে। বাংলা ও ইংরেজি কম্পিউটার টাইপে যথাক্রমে প্রতি মিনিটে ২৫ ও ৩০ শব্দের গতি থাকতে হবে।

বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০/-

পদের নাম: সর্টার।

পদের সংখ্যা: ১টি।

আবেদনের যোগ্যতা: এইচএসসি বা সমমান পাস। স্বীকৃত প্রতিষ্ঠান থেকে তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিষয়ে সার্টিফিকেট কোর্সে উত্তীর্ণ হতে হবে।

বেতন স্কেল: ৮,৫০০-২০,৫৭০/-

পদের নাম: অফিস সহায়ক। 

পদের সংখ্যা: ৮টি।

আবেদনের যোগ্যতা: এসএসসি বা সমমান পাস।

বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০/-

বয়সসীমা : আবেদনকারীর বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে ২০২০ সালের ২৫ মার্চ বয়স সর্বোচ্চ ৩০ বছর থাকলে ওই প্রার্থী আবেদন করতে পারবেন। মুক্তিযোদ্ধা কোটা ও প্রতিবন্ধী কোটার জন্য সর্বোচ্চ বয়সসীমা ৩২ বছর। বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার নাতি-নাতনিদের ক্ষেত্রে বয়সসীমা ৩০ বছর। সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর পদে বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ৪০ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

আবেদন ফি জমা দেয়া : অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি বাবদ ১ নম্বর পদের জন্য ২০০ টাকা এবং ২ ও ৩ নম্বর পদের জন্য ১০০ টাকা টেলিটক প্রি-পেইড মোবাইল নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

অনলাইনে আবেদনপত্র পূরণ ও আবেদন ফি জমা দেয়ার শুরুর তারিখ ও সময় : ৬ নভেম্বর ২০২২, সকাল ১০টা থেকে।

অনলাইনে আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ ও সময় :  ২০ নভেম্বর ২০২২, বিকেল ৫টা পর্যন্ত।

বিস্তারিত জানতে নিচের লিংকে ক্লিক করুন :

https://www.newsbangla24.com/assets/news_images/2022/11/05/PlanDiv.pdf

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে