জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) দ্বিতীয় সমাবর্তন ২০২৩ সালের মার্চ নাগাদ ১৩ হাজারের অধিক ডিগ্রিধারীদের নিয়ে অনুষ্ঠিত হবে৷ তবে সমাবর্তনের স্থান ধূপখোলা মাঠে হবে নাকি কেরানীগঞ্জে দ্বিতীয় ক্যাম্পাসে হবে তা মাঠ দুটো পরিদর্শনের পরে পরবর্তীতে সিদ্ধান্ত নেওয়া হবে।

গত ১ নভেম্বর ডিনস কমিটির এক সভায় আগামী মার্চ মাসে সমাবর্তন করার নীতিগত সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে একাধিক অনুষদের ডিনদের কাছ থেকে জানা গেছে।

বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মহামান্য রাষ্ট্রপতির আবদুল হামিদের অনুমতিক্রমে সমাবর্তনের মাঠ ও তারিখ নির্ধারণ করা হবে বলেও সভায় নীতিগত সিদ্ধান্ত হয়েছে।

এবারের সমাবর্তনে ২০১৩-১৪ শিক্ষাবর্ষ থেকে ২০১৬-১৭ শিক্ষাবর্ষ পর্যন্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক, স্নাতকোত্তর, এমফিল, পিএইচডি ডিগ্রিধারীদের নিয়ে এ সমাবর্তনের আয়োজন করতে যাচ্ছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এছাড়াও ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের স্নাতকের ফলাফল প্রকাশ হওয়া সাপেক্ষে তারাও সমাবর্তনে অংগ্রহণ করতে পারবেন। এ বছরে পিএইচডি ডিগ্রিধারী ৮ জনও সমাবর্তনে অংশগ্রহণ করবে৷

এর আগে ২০২০ সালের ১১ জানুয়ারি বিশ্ববিদ্যালয় প্রশাসন প্রথম সমাবর্তনে ১৮ হাজারের বেশি ডিগ্রিধারীদের নিয়ে সমাবর্তনের আয়োজন করে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে