সোনারগাঁও ইউনিভার্সিটি (এসইউ)’র লাইব্রেরি অ্যান্ড ইনফরমেশন ডিভিশন  এবং ইনস্টিটিউশন কোয়ালিটি অ্যাসুরেন্স সেল আয়োজিত দুই দিনব্যাপী Workshop On Uses of E-resources and Online surfing Techniques-এর শেষ দিনের কর্মশালা আজ সোমবার (১৭ অক্টোবর) রাজধানীর প্রাণকেন্দ্র গ্রিন রোডে অবস্থিত সোনারগাঁও ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত হয়। ওয়ার্কশপে প্রধান অতিথি ছিলেন সোনারগাঁও ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মো: আবুল বাশার। ওয়ার্কশপের দ্বিতীয় দিনে সোনারগাঁও ইউনিভার্সিটির গ্রিন রোডের ক্যাম্পাসের সব বিভাগের প্রভাষকরা উপস্থিত ছিলেন।

ওয়ার্কশপে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন এসইউ’র উপ-উপাচার্য প্রফেসর শামীম আরা হাসান, ট্রেজারার প্রফেসর মো: আল-আমিন মোল্লা, এসইউ’র ইন্টারন্যাশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল-এর পরিচালক এবং বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. মো: আলমগীর হোসেন উপস্থিত ছিলেন। ওয়ার্কশপে কী-নোট স্পিকার ছিলেন এসইউ’র লাইব্রেরিয়ান মো: ফজলুল কাদের চৌধুরী।

ওয়ার্কশপের প্রধান অতিথি সোনারগাঁও ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মো: আবুল বাশার বলেন, বইয়ের যুগ শেষ। এখন ই-লার্নিং-এর যুগ। উপস্থিত সবাইকে লাইব্রেরিতে কী কী সুবিধা রয়েছে তা জানার জন্য বলেন।

বিশেষ অতিথির বক্তব্যে এসইউ’র উপ-উপাচার্য প্রফেসর শামীম আরা হাসান বলেন, অত্যন্ত সময়োপযোগী এ ধরনের ওয়ার্কশপ আয়োজন করার জন্য লাইব্রেরি অ্যান্ড ইনফরমেশন ডিভিশন  এবং ইনস্টিটিউশন কোয়ালিটি অ্যাসুরেন্স সেলকে ধন্যবাদ জানান।

পরে কী-নোট স্পিকার এসইউ’র লাইব্রেরিয়ান মো: ফজলুল কাদের চৌধুরী স্লাইডের মাধ্যমে উপস্থিত সবাইকে সোনারগাঁও ইউনিভার্সিটির জার্নাল কোথায় ও কীভাবে পাওয়া যাবে, স্বল্প সময়ে কীভাবে রিসার্চ পেপার পাওয়া যাবে, একটি অক্ষর বা লেখকের নাম দিয়ে সার্চ দিলে কীভাবে ওই থিসিস পেপার পাওয়া যাবে তার বিস্তারিত তুলে ধরেন।

ওয়ার্কশপ শেষে অংশগ্রহণকারী সোনারগাঁও ইউনিভার্সিটির ৮২ জন শিক্ষকসহ এসইউ’র কর্মকর্তাদের সার্টিফিকেট দেয়া হয়।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে