নারী এশিয়া কাপে বাংলাদেশ ও শ্রীলঙ্কার ম্যাচের প্রথম ইনিংসের ১৮.১ ওভারের খেলা হয়। তখন শ্রীলঙ্কার রান ছিল ৫ উইকেটে ৮৩। এরপর বৃষ্টির কারণে প্রায় দেড় ঘণ্টা খেলা বন্ধ ছিল। বেলা ১১.৫০ এ যখন খেলা শুরু হয়, বৃষ্টি আইনে বাংলাদেশের লক্ষ্য দাঁড়ায় ৭ ওভারে ৪১ রান। শেষ পর্যন্ত সে রানটাও করতে পারেনি বাংলাদেশের মেয়েরা। ব্যাটিং ভরাডুবির পর বাংলাদেশ করতে পেরেছে ৭ উইকেটে ৩৭ রান। ৩ রানের অবিশ্বাস্য জয় নিয়ে মাঠ ছেড়েছে লঙ্কান মেয়েরা।

রান করার ক্ষেত্রে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। দুই ওপেনার ফারজানা হক ও মুর্শিদা হক আউট হন দলীয় ১২ রানের মধ্যে। তবে নিগার ও রুমানা সে চাপটা সামলে নিয়েছেন ছোট জুটি গড়ে। শেষ দুই ওভারের বাংলাদেশের জয়ের জন্য দরকার ছিল মাত্র ১২ রান।

কিন্তু আইনোকা রানাওয়েরার করা ইনিংসের ষষ্ঠ ওভারে ম্যাচের চিত্র পাল্টে যায়। এই বাঁহাতি স্পিনারের এক ওভারেই ৪ উইকেটের পতন ঘটে। রুমানা, নিগার, সোবহানা ক্যাচ আউট হওয়ার পর ওভারের শেষ বলে রান আউট ফাহিমা।

অবিশ্বাস্য সেই ওভারের পর বাংলাদেশের জয়ের জন্য ৬ বলে দরকার ছিল ১১ রান। সেই ওভারে আরও একটি উইকেট হারিয়ে বাংলাদেশের ইনিংস থামে ৭ উইকেটে ৩৭ রানে।

শ্রীলঙ্কার কাছে এই হারের কারণে শেষ চারে যেতে বাংলাদেশকে ভারত-থাইল্যান্ডের ম্যাচের রেজাল্টের দিকে চেয়ে থাকতে হবে। সেখানে ভারত জয় পেলে বাংলাদেশের নারী ক্রিকেটারদের শেষ ম্যাচে অবশ্যই সংযুক্ত আরব আমিরাতকে হারাতে হবে। সেই সাথে বাংলাদেশ নারী দলকে হিসেব করতে রান রেটের গড়ও।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে