বাংলাদেশ নৌবাহিনীতে বেসামরিক ৯ ধরনের পদে ১৬৭ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে।

পদের নাম: জুনিয়র ইনস্ট্রাকটর।
পদের সংখ্যা: ১টি।
আবেদনের যোগ্যতা: কম্পিউটার অপারেটিং সিস্টেম এবং অ্যাপ্লিকেশনস সফটওয়্যার বিষয়সহ এইচএসসি (ভকেশনাল) বা সমমান পাস। সংশ্লিষ্ট কাজে এক বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে অথবা কম্পিউটার অপারেটিং সিস্টেম এবং অ্যাপ্লিকেশনস সফটওয়্যার বিষয়সহ এসএসসি (ভকেশনাল) বা সমমান পাস। স্বীকৃত ইনস্টিটিউট বা প্রতিষ্ঠান থেকে কম্পিউটার অপারেটিং সিস্টেম এবং অ্যাপ্লিকেশনস সফটওয়্যার বিষয়ে দুই বছরের ট্রেড কোর্স উত্তীর্ণ এবং সংশ্লিষ্ট কাজে এক বছরের বাস্তব অভিজ্ঞতা অথবা বিজ্ঞান বিভাগে অন্যূন দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএসহ এসএসসি বা সমমান পাস। কম্পিউটার অপারেটিং সিস্টেম এবং অ্যাপ্লিকেশনস সফটওয়্যার বিষয়ে দুই বছরের ট্রেড কোর্স উত্তীর্ণ এবং সংশ্লিষ্ট কাজে দুই বছরের বাস্তব অভিজ্ঞতা।
বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০/-

পদের নাম: ড্রাফটসম্যান (গ্রেড-২)
পদের সংখ্যা: ৬টি।
আবেদনের যোগ্যতা: এসএসসি বা সমমান পাস। ড্রাফটম্যানশিপে দুই বছরের ট্রেড কোর্স উত্তীর্ণ।
বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০/-

পদের নাম: সহকারী লিডিংম্যান।
পদের সংখ্যা: ২৯টি।
আবেদনের যোগ্যতা: এইচএসসি (ভকেশনাল) বা সমমান পাস। সংশ্লিষ্ট কাজে এক বছরের বাস্তব অভিজ্ঞতা অথবা এসএসসি (ভকেশনাল) বা সমমান পাসসহ সংশ্লিষ্ট কাজে তিন বছরের বাস্তব অভিজ্ঞতা অথবা এসএসসি বা সমমান পাসসহ স্বীকৃত ইনস্টিটিউট বা প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট ট্রেড কোর্স উত্তীর্ণ এবং সংশ্লিষ্ট কাজে এক বছরের বাস্তব অভিজ্ঞতা।
বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০/-

পদের নাম: হাইলি স্কিল্ড মিস্ত্রি।
পদের সংখ্যা: ৩৭টি।
আবেদনের যোগ্যতা: এইচএসসি (ভকেশনাল) বা সমমান পাস। সংশ্লিষ্ট কাজে এক বছরের বাস্তব অভিজ্ঞতা অথবা এসএসসি (ভকেশনাল) বা সমমান পাসসহ সংশ্লিষ্ট কাজে তিন বছরের বাস্তব অভিজ্ঞতা অথবা এসএসসি বা সমমান পাসসহ স্বীকৃত ইনস্টিটিউট বা প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট ট্রেড কোর্স উত্তীর্ণ এবং সংশ্লিষ্ট কাজে এক বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০/-

পদের নাম: হাইলি স্কিল্ড (গ্রেড-১)
পদের সংখ্যা: ৩৮টি।
আবেদনের যোগ্যতা: এইচএসসি (ভকেশনাল) বা সমমান পাস। সংশ্লিষ্ট কাজে এক বছরের বাস্তব অভিজ্ঞতা অথবা এসএসসি (ভকেশনাল) বা সমমান পাসসহ সংশ্লিষ্ট কাজে তিন বছরের বাস্তব অভিজ্ঞতা অথবা এসএসসি বা সমমান পাসসহ স্বীকৃত ইনস্টিটিউট বা প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট ট্রেড কোর্স উত্তীর্ণ এবং সংশ্লিষ্ট কাজে এক বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল: ৯,৭০০-২৩,৪৯০/-

পদের নাম: হাইলি স্কিল্ড (গ্রেড-২)
পদের সংখ্যা: ৪৩টি।
আবেদনের যোগ্যতা: এইচএসসি (ভকেশনাল) বা সমমান পাস। সংশ্লিষ্ট কাজে ছয় মাসের বাস্তব অভিজ্ঞতা অথবা এসএসসি (ভকেশনাল) বা সমমান পাসসহ সংশ্লিষ্ট কাজে দুই বছরের বাস্তব অভিজ্ঞতা অথবা এসএসসি বা সমমান পাসসহ স্বীকৃত ইনস্টিটিউট বা প্রতিষ্ঠান থেকে দুই বছরের ট্রেড কোর্স উত্তীর্ণ এবং সংশ্লিষ্ট কাজে ছয় মাসের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০/-

পদের নাম: স্কিল্ড গ্রেড।
পদের সংখ্যা: ৭টি।
আবেদনের যোগ্যতা: এসএসসি বা সমমান পাস। স্বীকৃত ইনস্টিটিউট বা প্রতিষ্ঠান থেকে ট্রেড কোর্স উত্তীর্ণ অথবা এইচএসসি (ভকেশনাল) বা সমমান পাসসহ সংশ্লিষ্ট কাজের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল: ৯,০০০-২১,৮০০/-

পদের নাম: সেমি স্কিল্ড (গ্রেড-১)
পদের সংখ্যা: ৫টি।
আবেদনের যোগ্যতা: এসএসসি বা সমমান পাস। স্বীকৃত ইনস্টিটিউট বা প্রতিষ্ঠান থেকে ট্রেড কোর্স সার্টিফিকেটধারী এবং সংশ্লিষ্ট কাজে দুই বছরের বাস্তব অভিজ্ঞতা অথবা এসএসসি (ভকেশনাল) বা সমমান পাসসহ সংশ্লিষ্ট কাজে দুই বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল: ৮,৮০০-২১,৩১০/-

পদের নাম: সেমি স্কিল্ড (গ্রেড-২)
পদের সংখ্যা: ১টি।
আবেদনের যোগ্যতা: এসএসসি বা সমমান পাস। সংশ্লিষ্ট ট্রেড কোর্স উত্তীর্ণ অথবা সংশ্লিষ্ট ট্রেডে এসএসসি (ভকেশনাল) বা সমমান পাস।
বেতন স্কেল: ৮,৫০০-২০,৫৭০/-

যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন: ঢাকা, গাজীপুর, মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ, নরসিংদী, শরীয়তপুর, কিশোরগঞ্জ, ময়মনসিংহ, জামালপুর, নেত্রকোনা, শেরপুর, চট্টগ্রাম, বান্দরবান, কক্সবাজার, ব্রাহ্মণবাড়িয়া, কুমিল্লা, খাগড়াছড়ি, লক্ষ্মীপুর, রাঙামাটি, রাজশাহী, জয়পুরহাট, পাবনা, নাটোর, চাঁপাইনবাবগঞ্জ, রংপুর, কুড়িগ্রাম, লালমনিরহাট, নীলফামারী, পঞ্চগড়, ঠাকুরগাঁও, যশোর, ঝিনাইদহ, সাতক্ষীরা, চুয়াডাঙ্গা, কুষ্টিয়া, মেহেরপুর, ভোলা, পিরোজপুর, বরগুনা, পটুয়াখালী, সিলেট, মৌলভীবাজার, সুনামগঞ্জ ও হবিগঞ্জ। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

বয়সসীমা : ২৩ অক্টোবর ২০২২ তারিখে প্রার্থীদের বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা/ শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর।

অনলাইনে আবেদন ফরম পূরণ করা : আগ্রহী প্রার্থীদের http://bndcp.teletalk.com.bd এই ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে।

আবেদন ফি জমা দেয়া : অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি বাবদ ১ থেকে ৬ নম্বর পদের জন্য ২০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ২৪ টাকাসহ মোট ২২৪ টাকা এবং ৭ থেকে ৯ নম্বর পদের জন্য ১০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ১২ টাকাসহ মোট ১১২ টাকা টেলিটক প্রিপেইড মুঠোফোন নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

অনলাইনে আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমা দেয়ার শুরুর তারিখ ও সময় : ২৯ সেপ্টেম্বর ২০২২, সকাল ১০টা থেকে।

অনলাইনে আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমা দেয়ার শেষ তারিখ ও সময় : ২৩ অক্টোবর ২০২২, বিকেল ৫টা পর্যন্ত।

বিস্তারিত জানতে নিচের লিংকে ক্লিক করুন :

http://bndcp.teletalk.com.bd/docs/circular.pdf

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে