আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে সংযুক্ত আরব আমিরাত। সিপি রিজওয়ানের নেতৃত্বে ঘোষিত দলে জায়গা হয়নি দেশটির হয়ে সবচেয়ে বেশি টি-টোয়েন্টি ম্যাচ খেলা ও অভিজ্ঞ খেলোয়াড় রোহান মুস্তাফার।

রিজওয়ানের ডেপুটি হিসেবে থাকবেন বাছাইপর্বের সর্বোচ্চ রান সংগ্রাহক বৃত্ত অরবিন্দ। এদিকে চমক হিসেবে ডাক পেলেন ১৬ বছর বয়সী অলরাউন্ডার আয়ান খান। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ মাতানো ১৬ বছর বয়সী এই অলরাউন্ডার প্রথমবারের মতো আরব আমিরাত জাতীয় দলে ডাক পেয়েছেন।

২০১৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং পরের বছর অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপে সংযুক্ত আরব আমিরাতের প্রতিনিধিত্ব করেছিলেন রোহান। অথচ বিশ্বকাপের টিকিট পাওয়ার পথে বাছাইপর্বে রোহানের ব্যাট থেকেই এসেছিল আমিরাতের জয়সূচক রান। এমনকি দীর্ঘদিন দলের অধিনায়কত্ব করেছেন রোহান। এদিকে বিশ্বকাপের মূল স্কোয়াডে জায়গা না পেলেও রিজার্ভ হিসেবে আছেন সুলতান আহমেদ, ফাহাদ নওয়াজ, বিষ্ণু সুকুমারন, আদিত্য শেঠি এবং সঞ্চিত শর্মা।

বিশ্বকাপের স্কোয়াডে জায়গা না পেয়ে রোহান সংবাদমাধ্যমকে বলেন, ‘আমার জন্য এটি কষ্টের মুহূর্ত হতে চলেছে। আমি মনে করি, তারা আমাকে অনেক মিস করবে। টি-টোয়েন্টিতে আমি ভালো ফর্মে ছিলাম এবং অলরাউন্ডারদের মধ্যে আট নম্বর ছিল আমার অবস্থান।’

২৫ ও ২৭ সেপ্টেম্বর সংযুক্ত আরব-আমিরাতের বিপক্ষে তাদের মাটিতে দুটি টি-টোয়েন্টি ম্যাচের একটি সিরিজ খেলবে বাংলাদেশ জাতীয় দল। বিশ্বকাপের প্রথম পর্বে ‘এ’ গ্রুপে আছে সংযুক্ত আরব আমিরাত। আগামী ১৬ অক্টোবর টুর্নামেন্ট শুরুর দিনই নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে তাদের অভিযান।

সংযুক্ত আরব আমিরাতের বিশ্বকাপ স্কোয়াড

সিপি রিজওয়ান (অধিনায়ক), বৃত্ত অরবিন্দ (সহ-অধিনায়ক), চিরাগ সুরি, মোহাম্মদ ওয়াসিম, বাসিল হামিদ, আরিয়ান লাকরা, জাওয়ার ফরিদ, কাশিফ দাউদ, কার্তিক মেইয়াপ্পান, আহমেদ রাজা, জহুর খান, জুনায়েদ সিদ্দিক, সাবির আলি, আলিশান শরাফু ও আয়ান খান।

রিজার্ভ: সুলতান আহমেদ, ফাহাদ নওয়াজ, বিষ্ণু সুকুমারন, আদিত্য শেঠি, সঞ্চিত শর্মা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে