অক্টোবরে অস্ট্রেলিয়ায় শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য মাহমুদউল্লাহকে বাদ দিয়েই আজ বুধবার (১৪ সেপ্টেম্বর) ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। দলের সহ-অধিনায়ক করা হয়েছে নুরুল হাসানকে। মিরপুরের শেরেবাংলা স্টেডিয়ামে ১৫ সদস্যের বিশ্বকাপের দল ঘোষণা করেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজেও খেলবে এই দল।

চোট কাটিয়ে দলে ফিরেছেন লিটন দাস, নুরুল হাসান, ইয়াসির আলী ও হাসান মাহমুদ। লিটন জিম্বাবুয়ে সফরে হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছিলেন, ওই সফরেই আঙুল ভেঙেছিল নুরুল হাসানের। আর ইয়াসির আলী চোট পেয়েছিলেন সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজ সফরে, টেস্ট সিরিজ শুরুর আগে প্রস্তুতি ম্যাচে। চোটের কারণে এশিয়া কাপের দলে ছিলেন না তিনজনের কেউই। এশিয়া কাপের আগে অনুশীলনে অ্যাঙ্কেলে চোট পেয়ে টুর্নামেন্ট মিস করেন হাসান মাহমুদ। নাজমুল সর্বশেষ খেলেছেন জিম্বাবুয়ে সফরে, এরপর এশিয়া কাপের দল থেকে বাদ পড়েন তিনি। তবে বিশ্বকাপে তাঁকে ব্যাকআপ ওপেনার হিসেবে ভাবা হচ্ছে, এমনটা বলছেন প্রধান নির্বাচক।

মাহমুদউল্লাহ ছাড়াও সর্বশেষ এশিয়া কাপের দল থেকে বাদ পড়েছেন এনামুল হক, মোহাম্মদ নাঈম, পারভেজ হোসেন ও মেহেদী হাসান।

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দল : সাকিব আল হাসান (অধিনায়ক), সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, লিটন দাস, ইয়াসির আলী, নুরুল হাসান (সহ-অধিনায়ক), মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, হাসান মাহমুদ, নাসুম আহমেদ, নাজমুল হোসেন।

স্ট্যান্ডবাই: শরীফুল ইসলাম, রিশাদ হোসেন, শেখ মেহেদী হাসান, সৌম্য সরকার।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে