বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশনের (বিসিআইসি) কারখানাগুলোর অনুমোদিত সাংগঠনিক কাঠামোর পুরকৌশলের বিভিন্ন ক্যাটাগরির পদের লিখিত পরীক্ষার ফল ও মৌখিক পরীক্ষার সূচি প্রকাশ করা হয়েছে।

বিসিআইসির ওয়েবসাইটে দেওয়া বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মহাব্যবস্থাপক (সিভিল), অতিরিক্ত প্রধান প্রকৌশলী (সিভিল), উপপ্রধান প্রকৌশলী (সিভিল) ও নির্বাহী প্রকৌশলী (সিভিল) পদের লিখিত পরীক্ষা গত ২৬ আগস্ট অনুষ্ঠিত হয়। লিখিত পরীক্ষায় মোট ৮৩ জন উত্তীর্ণ হন। এসব পদে ১৯ জনকে নিয়োগ দেওয়া হবে।

মহাব্যবস্থাপক (সিভিল) পদের মৌখিক পরীক্ষা ২১ সেপ্টেম্বর বেলা দুইটায়, অতিরিক্ত প্রধান প্রকৌশলী (সিভিল) পদের মৌখিক পরীক্ষা একই দিন বিকেল চারটায়, উপপ্রধান প্রকৌশলী (সিভিল) পদের মৌখিক পরীক্ষা ২২ সেপ্টেম্বর বেলা দুইটায় ও নির্বাহী প্রকৌশলী (সিভিল) পদের মৌখিক পরীক্ষা ২৪ সেপ্টেম্বর বেলা দুইটায় কনফারেন্স রুম, বিসিআইসি ভবন (পঞ্চম তলা), ৩০-৩১, দিলকুশা, ঢাকায় অনুষ্ঠিত হবে।

লিখিত পরীক্ষায় উত্তীর্ণ ও মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত প্রার্থীদের মৌখিক পরীক্ষা শুরুর আগে প্রয়োজনীয় কাগজপত্রের দুই সেট জমা দিতে হবে। এগুলো হলো- সরকার কর্তৃক নির্ধারিত চাকরির আবেদন ফরমের অনুরূপ তথ্য ফরম পূরণ করে এর সঙ্গে অনলাইনে পূরণ করা অ্যাপ্লিকেন্ট কপির প্রিন্ট কপি; প্রবেশপত্র; আবেদনে উল্লিখিত সব সনদ; সদ্য তোলা চার কপি পাসপোর্ট সাইজের ছবি; নিজ জেলার পৌর মেয়র বা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদপত্র অথবা জাতীয় পরিচয়পত্রের ফটোকপি; চারিত্রিক সনদপত্র ও অভিজ্ঞতার সনদ। ছবিসহ সব ডকুমেন্ট প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত হতে হবে।

যেসব প্রার্থী বিদেশ থেকে স্নাতক, স্নাতকোত্তর বা ইঞ্জিনিয়ারিং ডিগ্রি অথবা প্রযোজ্য ক্ষেত্রে যেকোনো ডিগ্রি অর্জন করেছেন তাঁদের বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন বা শিক্ষা মন্ত্রণালয় থেকে ইকুইভ্যালেন্স–সংক্রান্ত যথাযথ প্রত্যয়নপত্রের সত্যায়িত কপি জমা দিতে হবে।

সরকারি, আধাসরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে চাকরিরত প্রার্থীদের মৌখিক পরীক্ষার সময় অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের নো-তাবজেকশন সার্টিফিকেট (এনওসি) বা অনাপত্তিপত্র জমা দিতে হবে।

মৌখিক পরীক্ষার জন্য পৃথক কোনো প্রবেশপত্র ইস্যু করা হবে না। লিখিত পরীক্ষার প্রবেশপত্র মৌখিক পরীক্ষার প্রবেশপত্র হিসেবে বিবেচিত হবে। মৌখিক পরীক্ষার সময় শিক্ষাগত যোগ্যতার মূল সনদপত্র এবং অভিজ্ঞতার মূল সনদ, লিখিত পরীক্ষার প্রবেশপত্র ও অনলাইনে করা আবেদনপত্রের অ্যাপ্লিকেন্ট কপি, এনআইডি বা নাগরিকত্ব সনদ, বিভাগীয় প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের নো–অবজেকশন সার্টিফিকেট(এনওসি) বা অনাপত্তিপত্রের মূলকপি সাথে আনতে হবে।

মৌখিক পরীক্ষার বিস্তারিত জানতে নিচের লিংকে ক্লিক করুন :

http://www.bcic.gov.bd/sites/default/files/files/bcic.portal.gov.bd/notices/7f3e0327_e8c4_42e6_a937_450355be49f1/2022-09-13-11-20-4919b34beb70ffb9d14c6ae93e1ab2ad.pdf

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে