ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সিন্ডিকেটে শিক্ষক প্রতিনিধি নির্বাচন চলছে। নির্বাচনে ৬টি পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগপন্থী শিক্ষকদের নীল দল ও বিএনপিপন্থী শিক্ষকদের সাদা দল থেকে মোট ১০ জন।

আজ মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। দুপুর ২টা পর্যন্ত এ ভোটগ্রহণ চলবে।

উপাচার্যের প্রতিনিধি হিসেবে এই নির্বাচন পরিচালনা করছেন ঢাবির কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ। ঢাকা বিশ্ববিদ্যালয় অধ্যাদেশ অনুযায়ী ডিন, প্রভোস্ট, অধ্যাপক, সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক ও প্রভাষক পদে মোট ৬ জন সদস্য সিন্ডিকেটে নির্বাচিত হবেন।

নীল দলে প্রতিদ্বন্দ্বিতা করছেন যারা: ডিন পদে নীল দলের আহ্বায়ক অধ্যাপক ও বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক আব্দুস ছামাদ, প্রভোস্ট ক্যাটাগরিতে হাজী মুহম্মদ মুহসীন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মাসুদুর রহমান, অধ্যাপক ক্যাটাগরিতে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক নিজামুল হক ভূঁইয়া, সহযোগী অধ্যাপক পদে লোক প্রশাসন বিভাগের আবু হোসেন মুহম্মদ আহসান, সহকারী অধ্যাপক পদে তথ্য বিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের মোহাম্মদ শরিফ উল ইসলাম এবং প্রভাষক পদে উদ্ভিদ বিজ্ঞান বিভাগের মাহিন মোহিদ প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সাদা দলে প্রতিদ্বন্দ্বিতা করছেন যারা: প্রভোস্ট ক্যাটাগরিতে স্যার পি. জে. হার্টগ ইন্টারন্যাশনাল হলের প্রাধ্যক্ষ এবং ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের (আইবিএ) অধ্যাপক ড. মো. মহিউদ্দিন, অধ্যাপক ক্যাটাগরিতে পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ও সিনেট সদস্য মো. লুৎফর রহমান, সহযোগী অধ্যাপক পদে অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের আল-আমিন, সহকারী অধ্যাপক পদে বিশ্বধর্ম ও সংস্কৃতি বিভাগের ড. শাফী মো. মোস্তফা প্রতিদ্বন্দ্বিতা করছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে