নেপালের দশরথ স্টেডিয়ামে বিকেল পৌনে ৬টায় গ্রুপ পর্বের শেষ ম্যাচে বাংলাদেশের মেয়েদের এবার ভারত বধের মিশন। আসরের শুরু থেকে অপরাজিত সাবিনা-মনিকারা টিম ইন্ডিয়ার বিপক্ষে জয় তুলে নিতে আত্মবিশ্বাসী। প্রতিপক্ষের রক্ষণ সামলে অ্যাটাকিংয়ে খেলার পরিকল্পনা তাদের। শক্তিমত্তা ও কনফিডেন্সের দিক থেকে মেয়েরা এগিয়ে থাকায় পরবর্তী ম্যাচে তুলনামূলক কঠিন লড়াই হবে মনে করেন কোচ গোলাম রাব্বানী ছোটন।

তিন বছরের ব্যবধানে দলটা এখন বেশ পরিণত। যেখানে আছে অভিজ্ঞ সাবিনা খতুনসহ বয়সভিত্তিক দল থেকে আসা মারিয়া, মনিকারা। দলের পরিণত অবস্থার ছাপ স্পষ্টভাবেই দেখা যাচ্ছে এবারের সাফ নারী চ্যাম্পিয়নশিপেও। ফলস্বরূপ, মালদ্বীপ আর পাকিস্তানের বিপক্ষে বড় ব্যবধানে জয় তুলে নিয়েছে বাংলার মেয়েরা।

গত কয়েক আসরে ভারত বাধা উতরে যেতে পারেনি বাংলাদেশ। এবার বাংলার মেয়েদের সামনে ভারত বধের চ্যালেঞ্জ।

দক্ষিণ এশিয়ার সবচেয়ে শক্তিশালী দল ভারত হলেও আসরে ভালো শুরু করায় আত্মবিশ্বাসী সাবিনারা। প্রস্তুতি ভালো হওয়ায় ভারতের বিপক্ষে জয়ের ব্যাপারে আশাবাদী তারা। প্রতিপক্ষের রক্ষণভাগ সামলে অ্যাটাকিংয়ে খেলার পরিকল্পনা দলের।

আসরের শুরুটা ভালো হওয়ায় পাঁচবারের চ্যাম্পিয়ন ভারতের বিপক্ষে জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী কোচ। দলে বেশিরভাগ খেলোয়াড় বয়সভিত্তিক পর্যায়ের হলেও শক্তিমত্তা ও কনফিডেন্সের দিক থেকে এগিয়ে মেয়েরা। তাই গ্রুপ পর্বের শেষ ম্যাচ তুলনামূলক প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে বলে মনে করেন সাবিনাদের কোচ গোলাম রাব্বানী ছোটন।

তিনি বলেন, ‘মেয়েরা ভালো কম্পিটিটিভ ম্যাচ খেলবে। আমাদের মেয়েরাও এখন এক্সপেরিয়েন্সড হয়েছে। দশরথ স্টেডিয়ামে তারাও ভালো ফুটবল খেলবে, তার অপেক্ষাই করছি। আমাদের কোনো চাপ নেই। আমাদের অলরেডি লক্ষ্য পূরণ হয়ে গেছে, সেমিফাইনালে চলে গেছি। ভারতের সঙ্গে আমরা বিগত দিনে যে খেলছি, আমাদের যে উন্নতি হয়েছে সেটার পরীক্ষা দেবে এবং ভালো ফল হবে, সে আশাই করি।’

ইতোমধ্যেই, বাংলাদেশ সেমিফাইনালে পৌঁছালেও প্রতিপক্ষ ভারতের বিপক্ষে জয় সেমিফাইনালে আত্মবিশ্বাসে বাড়তি রসদ জোগাবে তা বলাই যায়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে