বিশ্বজুড়ে জনপ্রিয়তার তুঙ্গে থাকে ইংলিশ প্রিমিয়ার লিগ। পৃথিবীর নানা প্রান্তে এই লিগের বিভিন্ন ক্লাবের সমর্থকেরা ছড়িয়ে–ছিটিয়ে আছেন। তাঁদের অনেকে নিয়ম করে খেলা লিগের খেলা দেখতে ছুটে আসেন ইংল্যান্ডে।

কিন্তু স্থগিত করা হয়েছে এ সপ্তাহে প্রিমিয়ার লিগের সব খেলা। বৃটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুতে পৃথিবীর নানা প্রান্তে শোক পালন করা হচ্ছে। শোকে আচ্ছন্ন হয়ে পড়েছে বিশ্ব ক্রীড়াঙ্গনও।

তবে প্রিমিয়ার লিগ স্থগিত করায় বড় ধরনের অর্থনৈতিক ক্ষতি দেখছেন বিদেশি দর্শক, যাঁরা পৃথিবীর নানা প্রান্ত থেকে খেলা দেখতে ছুটে আসেন ইংল্যান্ডে। রানির মৃত্যুতে খেলা স্থগিত করায় অনেককে এখন পড়তে হয়েছে বিপাকে। পড়তে হচ্ছে বড় ধরনের অর্থনৈতিক ক্ষতির মুখেও। এ নিয়ে ইংলিশ ফুটবলের অনেক সমর্থক নিজেদের ক্ষোভের কথাও জানিয়েছেন।

যেসব দর্শক এই সপ্তাহের খেলা দেখার টিকিট কেটেছিলেন, তাঁদের এখন ভোগান্তিতে পড়তে হচ্ছে। স্থগিত ম্যাচের টিকিট পরের ম্যাচগুলোয় ব্যাবহারের কোনো সুযোগ নেই। বিমান ও আবাসন খরচ ফেরত পাওয়ারও তেমন কোনো সম্ভাবনা নেই। অনেকেরই ভ্রমণের জন্য করা বাজেট ও পরিকল্পনা ভেস্তে গেছে।

গোল ডটকমের এক প্রতিবেদনে ফুটবল লেখক জোনাথন স্মিথ বলেছেন, প্রিমিয়ার লিগের খেলা স্থগিত করার সিদ্ধান্ত ভুল হয়েছে। তিনি বলেছেন, ম্যাচ বাতিলের কারণে রোমানিয়ান ও স্প্যানিশ দর্শকদের মধ্যে ক্ষোভ সৃষ্টি করবে, যাঁরা কিনা নিজেদের কাজ থেকে ছুটি নিয়েছে এবং ইংল্যান্ড আসার জন্য ভ্রমণের টাকাও খরচ করেছেন।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে