ইউরোপিয়ান ফুটবলে যেনো চাকরি হারানোর হিড়িক পড়েছে দলগুলোর কোচের। তাতে সর্বশেষ সংযোজন চেলসি কোচ টমাস টুখেলের নাম। অনেকটা হঠাৎ করেই চাকরি হারিয়েছেন ক্লাবকে চ্যাম্পিয়ন্স লিগ জেতানো এই কোচ।

মূলত চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের প্রথম ম্যাচে ডায়নামো জাগরেভের কাছে হারের পর টুখেলকে বরখাস্ত করার সিদ্ধান্ত নেয় চেলসি। গতকাল রাতে নাপোলির কাছে ৪-১ গোলের ব্যবধানে হেরে গেছে লিভারপুলও। চাকরি হারানোর ভয় কি তাদের কোচ ইয়্যুর্গেন ক্লপেরও হচ্ছে? তিনি বলছেন ‘না’।

নাপোলির বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগে প্রথম ম্যাচ খেলতে নেমেছিল লিভারপুল। তাদের হার অনেক বছরের রেকর্ড ভেঙে দিয়েছে। ২০০৩ সালে ইন্টার মিলানের কাছে আর্সেনালের ৩-০ ব্যবধানে হারের পর ইংল্যান্ডের কোনো ক্লাবের এটাই সবচেয়ে বড় ব্যবধানের হার। মৌসুমের শুরুটাও ভালো হয়নি লিভারপুলের।

এমন অবস্থায় টুখেলের মতো চাকরি হারানোর ভয় আছে কি না প্রসঙ্গে ক্লপ বলেছেন, ‘সত্যি বলতে না, কিন্তু কে জানে? আমাদের সঙ্গে চেলসির তফাৎ হচ্ছে মালিক আলাদা। লিভারপুলের মালিক শান্ত আছে আর আশা করছে আমি সমাধান করবো। অন্য কাউকে এই জায়গায় ভাবছে না। ’

এদিকে লিভারপুলকে নিয়ে বিশ্লেষক ও সাবেক ফুটবলার জেমি ক্যারাগার বলেছেন, ‘সমস্যাটা এই ম্যাচ নিয়ে না। এটা ভুলে যান। আমার কাছে বড় চিন্তার জায়গা হচ্ছে এমনটা পুরো মৌসুমেই বয়ে বেড়াতে হবে। এটা কি একটা সময়ের অবসান, লিভারপুল কি তাদের দলবদলের চিন্তায় ভুল করল?’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে