ওয়েস্ট ইন্ডিজ সফরে ক্যারিবীয় এ দলের বিপক্ষে প্রথম টেস্ট ড্রয়ের পর দ্বিতীয় টেস্টেও ড্র করেছে বাংলাদেশ এ-দল। সেন্ট লুসিয়ায় দ্বিতীয় ৪ দিনের ম্যাচে দুদলই ব্যাট হাতে দাপট দেখিয়েছে। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে তেজনারাইন চন্দরপলও সেঞ্চুরি করেন।

বাংলাদেশের পক্ষে সেঞ্চুরি পূর্ণ করার পর নিজের ইনিংসকে ১৪৬ রানে নিয়ে যান সাইফ হাসান। বৃষ্টির কারণে চারদিনে ২৪১.৫ ওভার খেলা হয়।

সেন্ট লুসিয়ায় বুধবার থেকে শুরু হওয়া ম্যাচে টস হেরে প্রথম ব্যাট করতে নামে বাংলাদেশ এ-দল। ব্যাট হাতে দলের পক্ষে একাই লড়েন সাইফ। তিন নম্বরে নেমে ৩৪৮ বল খেলে ১৩টি চার ও ৪টি ছক্কায় ১৪৬ রানের ইনিংস খেলেন তিনি।

দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ৩৩ রান করেন উইকেটকিপার জাকের আলি। এছাড়া সাদমান ইসলাম ২৫ ও মাহমুদুল হাসান জয় ১৭ রান করেন। সাইফের সেঞ্চুরিতে ৯ উইকেটে ৩০০ রানে প্রথম ইনিংস ঘোষনা করে বাংলাদেশ এ-দল।

সফরকারীদের ইনিংস শেষে ব্যাট হাতে নেমে চতুর্থ ও শেষ দিন শেষে ৫ উইকেটে ২৭৭ রান করে ক্যারিবীয়রা। নির্ধারিত সময় শেষ হওয়াতে ম্যাচটি ড্রতে পরিণত হয়।

প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজ এ-দলের পক্ষে ওপেনার তেজনারাইন চন্দরপল ১০৯ রান করে আহত অবসর নেন। বাংলাদেশের এ-দলের পক্ষে বল হাতে নাইম হাসান ৩টি ও মৃত্যুঞ্জয় চৌধুরী ২টি উইকেট নেন। ১৬ আগস্ট তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটি খেলতে ওয়েস্ট ইন্ডিজ এ-দলের বিপক্ষে মাঠে নামব বাংলাদেশ এ-দল।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে