বাংলাদেশ বিমানবাহিনীর ৮৭ বাফা কোর্সের অফিসার ক্যাডেট পদের নির্বাচনী পরীক্ষা পরিবর্তিত সময়সূচি অনুযায়ী অর্থাৎ ১৪, ১৬, ২১, ২৩, ২৪, ২৮, ৩০, ৩১ আগস্ট এবং ৪, ৬, ৭, ১১, ১২ সেপ্টেম্বর ২০২২ তারিখে অনুষ্ঠিত হবে। বিমানবাহিনীর ওয়েবসাইটে বিজ্ঞপ্তি দিয়ে ও মুঠোফোনে খুদে বার্তার মাধ্যমে এসব তথ্য জানানো হয়েছে।

৮৭ বাফা কোর্সে বিমানবাহিনীর মোট ৪টি শাখায় জনবল নেওয়া হবে। শাখাগুলো হলো জিডি (পি), ইঞ্জিনিয়ারিং, লজিস্টিক/এটিসি/এডিডব্লিউসি ও অ্যাডমিন।

প্রার্থী নির্বাচনপদ্ধতি : প্রার্থীদের কয়েকটি ধাপে পরীক্ষায় অংশ নিতে হবে। প্রথমে নেওয়া হবে প্রাথমিক লিখিত পরীক্ষা, যার মধ্যে থাকবে আইকিউ, ইংরেজি, গণিত ও পদার্থ। শুধু অ্যাডমিন শাখার প্রার্থীদের জন্য আইকিউ, ইংরেজি ও সাধারণ জ্ঞান। এরপর প্রাথমিক ডাক্তারি পরীক্ষা, প্রাথমিক মৌখিক পরীক্ষা এবং আন্তবাহিনী নির্বাচন পর্ষদ (আইএসএসবি), কেন্দ্রীয় চিকিৎসা পরিষদ (সিএমবি) কর্তৃক চূড়ান্ত স্বাস্থ্য পরীক্ষা ও ক্যাডেট চূড়ান্ত নির্বাচন পর্ষদ (সিএফএসবি) কর্তৃক চূড়ান্তভাবে নির্বাচিত করার পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। পরীক্ষাকেন্দ্রে ইলেকট্রনিক ডিভাইস (মুঠোফোন, ক্যালকুলেটর, ঘড়ি) ও ব্যাগ বহন করা নিষেধ।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে