ক্রিকেট ছাড়ার পর নিজের আত্মজীবনী প্রকাশে করে ঝড় তুলেছেন রস টেইলর। নিউজিল্যান্ডের ক্রিকেটে বর্ণবাদের শিকার হওয়ার ঘটনা তুলে ধরার পর এবার জানা গেল আরেক ঘটনা। আইপিএলের দল রাজস্থান রয়্যালসের এক মালিক নাকি তাকে চড় মেরেছিলেন।

ঘটনাটি অবশ্য এক দশকেরও পুরনো ২০১১ সালে এরকম অপ্রীতিকর পরিস্থিতির মধ্যে পড়েছিলেন বলে নিজের বইয়ে লিখেছেন নিউজিল্যান্ডের এই কিংবদন্তি ব্যাটসম্যান। সেবার তাকে ১০ লাখ মার্কিন ডলারে কিনে নিয়েছিল রাজস্থান।

কিন্তু দলটির হয়ে প্রত্যাশিত পারফরম্যান্স করতে পারছিলেন না তিনি। ওই আসরে কিংস ইলেভেন পাঞ্জাবের (বর্তমানের পাঞ্জাব কিংস) বিপক্ষে এক ম্যাচে ১৯৫ রান তাড়ায় ৫ বল খেলে কোন রান না করে আউট হন টেইলর।

পরে পানশালায় তাকে পেয়ে কয়েকটি চড় মারেন রাজস্থানের মালিকদের একজন। সেই চোটগুলো খুব জোরে ছিল না, সেগুলো ঠাট্টা করে নাকি সিরিয়াস হয়ে মারা হয়েছিল তাও বুঝতে পারেননি এই কিউই, ‘ ১৯৫ রান তাড়ায় গিয়ে আমি ০ রানে এলবিডব্লিউ হয়ে যাই। আমরা লক্ষ্যের কাছেও যেতে পারিনি। ওই রাতে হোটেলের পানশালায় ক্রিকেটার, সাপোর্ট স্টাফ ও ম্যানেজমেন্টের সবাই ছিল। রয়্যালস মালিকদের একজন এসে আমাকে বলল, “রস, আউট হওয়ার জন্য তোমাকে মিলিয়ন ডলার দেওয়া হচ্ছে না।” বলেই সে আমাকে তিন-চারবার চড় মারল।’

‘সে তখন হাসছিল। চড়গুলো জোরে ছিল না। তবে আমি নিশ্চিত হতে পারিনি সে মজা করছিল নাকি আসলেই মেরেছে। আমি এরকম পরিস্থিতিতে কোন ঝামেলা করতে চাইনি। তবে একটি পেশাদার জায়গায় এমন কিছু হচ্ছে, এটা কল্পনার বাইরে।’

এর আগে নিজের আত্মজীবনীতে টেইলর দাবি করেন নিউজিল্যান্ডে ড্রেসিং বর্ণবাদী আচরণের শিকার হতেন তিনি। তবে ঘরোয়া নাকি আন্তর্জাতিক ক্রিকেটের ড্রেসিং রুমে এসব ঘটত তা পরিষ্কার করেননি তিনি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে