আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) জুলাই মাসের সেরা পুরুষ ও নারী ক্রিকেটার হলেন, শ্রীলঙ্কার স্পিনার প্রবাথ জয়াসুরিয়া ও ইংল্যান্ডের এমা ল্যাম্ব।

জুলাই মাসে টেস্টে চমক জাগা পারফরম্যান্স করার স্বীকৃতি পেলেন শ্রীলঙ্কার স্পিনার প্রবাথ জয়াসুরিয়া। তার স্পিন জাদুতেই গলে অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ সমতায় শেষ করতে পেরেছে শ্রীলঙ্কান দল। একই অবদান রাখেন পাকিস্তান সিরিজেও। জুলাই মাসে তিন টেস্ট খেলে জয়াসুরিয়া ২০.৩৭ গড়ে মোট ২৯টি উইকেট নেন। এই রেকর্ড গড়ে নতুন বামহাতি স্পিন সেনসেশন জিতে নিয়েছেন আইসিসির জুলাই মাসের প্লেয়ার অব দ্য মান্থ খেতাব। সেরার লড়াইয়ে তিনি এক্ষেত্রে পেছনে ফেলেন ইংল্যান্ডের জনি বেয়ারস্টো ও ফ্রান্সের ব্যাটিং সেনসেশন গুস্তাভ ম্যাকেওনকে।

জুলাই মাসে মেয়েদের সেরা নির্বাচিত হয়েছেন ইংল্যান্ডের এমা ল্যাম্ব। জুলাইয়ে ওয়ানডে সিরিজে দক্ষিণ আফ্রিকাকে ৩-০ তে হোয়াইটওয়াশ করায় বড় অবদান রাখেন এমা ল্যাম্ব।  প্রথম ম্যাচে এমা ল্যাম্ব করেন সেঞ্চুরি, ১০২ রান ও পরের দুই ম্যাচে খেলেন ৬৭ ও ৬৫ রানের ইনিংস। শেষ ম্যাচে ৩ উইকেটও নেন ল্যাম্ব। সেরার লড়াইয়ে তিনি হারান ইংল্যান্ডের ন্যাট সিভার ও ভারতের রেনুকা সিংকে।

আইসিসির ভোটিং একাডেমি ও ক্রিকেট সমর্থকদের যৌথ ভোটে নির্বাচন করা হয় মাসের সেরা। সেরার রায়ে ভোটিং অ্যাকাডেমির ভোট বিবেচনায় নেওয়া হয় শতকরা ৯০ ভাগ, সমর্থকদের ভোট বাকি ১০ ভাগ। সেরা তিনে স্থান পাওয়া ক্রিকেটারদের মধ্যে থেকে একজনকে বেছে নেওয়া হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে