ব্যাংকার্স সিলেকশন কমিটি সচিবালয়ভুক্ত ৮টি ব্যাংক/আর্থিক প্রতিষ্ঠানের ২০১৯ সালভিত্তিক অফিসার-(সাধারণ)-এর ২৪৭৮টি শূন্য পদে নিয়োগের জন্য গত ১ জানুয়ারি এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের লিখিত পরীক্ষা আগামী ১৯ আগস্ট (শুক্রবার) সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। ঢাকা সিটি করপোরেশনের মধ্যে অবস্থিত নয়টি শিক্ষাপ্রতিষ্ঠান কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণ ২১ হাজার ৭৭৫ জন প্রার্থী লিখিত পরীক্ষার জন্য নির্বাচিত হয়েছেন।

৮টি ব্যাংক/আর্থিক প্রতিষ্ঠান ও পদসংখ্যা হলো—সোনালী ব্যাংক লিমিটেডে ৭৫৮টি, জনতা ব্যাংক লিমিটেডে ১২১টি, রূপালী ব্যাংক লিমিটেডে ৬৯টি, বিডিবিএলে ৩টি, আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংকে ৫৭টি, বিকেবিতে ১৪৪০টি, রাকাবে ৩টি ও বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইন্যান্স করপোরেশনে ২৭টি পদ।

বাংলাদেশ ব্যাংকের নিয়োগসংক্রান্ত ওয়েবসাইটে দেওয়া এক বিজ্ঞপ্তিতে এ সময়সূচি প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, লিখিত পরীক্ষার জন্য পৃথক কোনো প্রবেশপত্র ইস্যু করা হবে না। এমসিকিউ পরীক্ষার প্রবেশপত্র লিখিত পরীক্ষার প্রবেশপত্র হিসেবে গণ্য হবে। প্রবেশপত্র ছাড়া কোনো প্রার্থী পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন না।

সামাজিক দূরত্ব মেনে সারিবদ্ধভাবে কেন্দ্রে প্রবেশ এবং চেকিং কার্যক্রম সম্পন্ন করার জন্য পরীক্ষা শুরুর কমপক্ষে এক ঘণ্টা আগে পরীক্ষার্থীকে পরীক্ষাকেন্দ্রে উপস্থিত হতে হবে। পরীক্ষা শুরুর পর কোনো প্রার্থী পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করতে পারবেন না। পরীক্ষার সময় পরীক্ষার্থীদের দুই কান দৃশ্যমান রাখতে হবে। মাস্ক ছাড়া পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করা যাবে না এবং কোভিড-১৯-সংক্রান্ত স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

লিখিত পরীক্ষার জন্য উত্তীর্ণ প্রার্থীদের রোল নম্বর কেন্দ্রের নাম দেখতে নিচের লিংকে ক্লিক করুন :

https://erecruitment.bb.org.bd/career/aug022022_bscs_96.pdf

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে