ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’র (ইউআইইউ) ইনস্টিটিউট ফর অ্যাডভান্স রিসার্চের (আইএআর) উদ্যোগে “বাংলাদেশ ও তুর্কি উন্নয়নের অংশীদারিত্বঃ টেকসই উন্নয়নের চ্যালেঞ্জ” শীর্ষক সেমিনার আজ ৩ আগস্ট, (বুধবার) সকাল ১০ টায় ইউআইইউ ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত তুর্কি রাষ্ট্রদূত জনাব মুস্তাফা ওসমান তুরান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ইউনাইটেড গ্রুপের সম্মানিত চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক জনাব মঈনুদ্দিন হাসান রশিদ এবং ইউআইইউর মাননীয় উপাচার্য (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. আবুল কাশেম মিয়া। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউআইইউর ইনস্টিটিউট ফর অ্যাডভান্স রিসার্চের (আইএআর) নির্বাহী পরিচালক এবং সাবেক উপাচার্য প্রফেসর ড. এম রিজওয়ান খান।

প্রধান অতিথি জনাব মুস্তাফা ওসমান তুরান বলেন – বাংলাদেশ ও তুর্কির মধ্যে সুদূর অতীত থেকে দুই বন্ধু প্রতীম দেশের মধ্যে ঐতিহ্য এবং সাংস্কৃতিগত অনেক মিল রয়েছে। আগামীতে বাংলাদেশের শিক্ষা, চিকিৎসা, শিল্প এবং প্রযুক্তিসহ বিভিন্ন সেক্টরে বাংলাদেশ ও তুর্কি যৌথ ভাবে গবেষণা ও উন্নয়নে কাজ করবে, যা টেকসই উন্নয়নে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে এবং দুই দেশের সুসম্পর্ক উত্তরাত্তর বৃদ্ধি পাবে। তিনি আরও আশাবাদ ব্যক্ত করেন, দুই দেশের শিক্ষা গবেষণা, শিক্ষক, শিক্ষার্থী বিনিময়ের মাধ্যমে উভয়দেশের গবেষণায় নতুন দ্বার উম্মোচন হবে।

উক্ত অনুষ্ঠানে ইউআইইউ’র সাবেক উপাচার্য প্রফেসর ড. চৌধুরী মোফিজুর রহমান, রেজিষ্ট্রার ডাঃ জুলফিকার রহমান, বিভাগীয় প্রধান, শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী, ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং আমন্ত্রিত অথিতিরা উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে