করোনাভাইরাস প্রতিরোধী টিকা দিতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রোফাইল তৈরির উদ্যোগ নিয়েছে সরকার। এর অংশ হিসেবে আগামী ২৫ জুলাইয়ের মধ্যে শিক্ষার্থীদের তথ্য সফটওয়্যারে এন্টি দেওয়ার নির্দেশনা দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই)।

মঙ্গলবার (১২ জুলাই) অধিদপ্তরের সহকারী পরিচালক (বিদ্যালয়-২) নাসরিন সুলতানার সই করা অফিস আদেশ থেকে এ তথ্য জানা যায়।

এতে বলা হয়, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের জন্ম সনদের মাধ্যমে বিদ্যালয়ে ভর্তি নিশ্চিত করার নির্দেশনা রয়েছে। শিশু স্বাস্থ্য সুরক্ষার জন্য বর্তমান সরকার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের কোভিড-১৯ এর টিকা কার্যক্রমের আওতায় নিয়ে আসার সিদ্ধান্ত নিয়েছে। এজন্য সব ছাত্র-ছাত্রীদের জন্মসনদ নিশ্চিত করা প্রয়োজন।

এতে আরও বলা হয়, এখনও যেসব শিশু শিক্ষার্থী জন্মনিবন্ধন বিহীন তাদের জরুরি ভিত্তিতে জন্মনিবন্ধন তৈরি সম্পন্ন করে প্রধান শিক্ষক যাচাই করে সংরক্ষণের উদ্যোগ গ্রহণ করবেন। একইসঙ্গে উপজেলা/থানা শিক্ষা অফিসার, সহকারী উপজেলা/থানা শিক্ষা অফিসার সংরক্ষিত তথ্যাদি যাচাই পরবর্তী ‘শিক্ষার্থীদের প্রোফাইল তৈরি’ সফটওয়্যার-এ এন্ট্রি নিশ্চিত করবেন।

অফিস আদেশে বলা হয়, ছাত্র-ছাত্রীদের জন্মসনদ বিদ্যালয়ে সংরক্ষণ নিশ্চিত করে আগামী ২৫ জুলাইয়ের মধ্যে ‘শিক্ষার্থীদের প্রোফাইল তৈরি’ সফটওয়্যার-এ এন্ট্রি দেওয়ার অনুরোধ করা হলো।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে