আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে প্রথম ক্রিকেটার হিসেবে ২ হাজার রান ও ১০০ উইকেটের ‘ডাবল’-এর কীর্তির রেকর্ড করলেন সাকিব আল হাসান টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসেই এই কীর্তি এটাই প্রথম।

যদিও তার অপরাজিত অর্ধশতকের পরও বাংলাদেশ ডোমিনিকায় তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হেরে গেছে, যার ফলে ম্যাচের একমাত্র প্রাপ্তি হয়ে থেকেছে এই রেকর্ড।

টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বপ্রথম ১ হাজার রান এবং ১০০ উইকেটের কীর্তিও ছিল সাকিবের, এবার সেই রেকর্ডটিকেই আরও উঁচুতে নিয়ে গেলেন বাংলাদেশের কিংবদন্তি এই অলরাউন্ডার। টি-টোয়েন্টির ইতিহাসে সর্বোচ্চ উইকেটের মালিক সাকিব ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বল হাতে পেয়েছেন ১ উইকেট, যেটি টি-টোয়েন্টিতে ক্রিকেটে সাকিবের ১২০তম উইকেট।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ব্যাট হাতে দ্বিতীয় টি-টোয়েন্টিতে অপরাজিত ৬৮ রান করে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সবমিলিয়ে ১৭তম এবং বাংলাদেশের দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে ২ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন সাকিব। বাংলাদেশের হয়ে সর্বপ্রথম টি-টোয়েন্টিতে ২ হাজারি ক্লাবে যোগ দিয়েছিলেন বর্তমান টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। টি-টোয়েন্টিতে রিয়াদের মোট রান এখন ২০২১। ২০০৫ রান নিয়ে তার পরেই রয়েছেন সাকিব আল হাসান

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে