ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমুদ্রবিজ্ঞান বিভাগের ১টি সহকারী অধ্যাপক পদ ও ২টি প্রভাষক পদে নিয়োগের জন্য আগ্রহী প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ফরমে আবেদন করতে আহ্বান করা হয়েছে।

পদের নাম: সহকারী অধ্যাপক। (স্থায়ী পদ) (সমুদ্রবিজ্ঞান বিভাগ)
পদের সংখ্যা: ১টি।
আবেদনের যোগ্যতা: এসএসসি ও এইচএসসি পরীক্ষায় প্রথম বিভাগ/জিপিএর ক্ষেত্রে ৫-এর মধ্যে ন্যূনতম ৪.২৫সহ সমুদ্রবিজ্ঞান/ভূতত্ত্ব/জিন প্রকৌশল ও জীবপ্রযুক্তি বিষয়ে অনার্স ও মাস্টার্স ডিগ্রি পরীক্ষায় ন্যূনতম প্রথম শ্রেণি/সিজিপিএর ক্ষেত্রে ৪-এর মধ্যে ৩.৫ প্রাপ্ত হতে হবে। কোনো বিশ্ববিদ্যালয়ে তিন বছরের শিক্ষাদান ও গবেষণার অভিজ্ঞতাসহ স্বীকৃত মানের গবেষণা পত্রিকায় তিনটি প্রকাশিত প্রবন্ধ থাকতে হবে। অন্যান্য যোগ্যতা সমান থাকলে পিএইচডিধারীদের অগ্রাধিকার দেওয়া হবে।
বেতন স্কেল: ৩৫,৫০০-৬৭,০১০/-

পদের নাম: প্রভাষক। (স্থায়ী পদ) (সমুদ্রবিজ্ঞান বিভাগ)
পদের সংখ্যা: ২টি।
আবেদনের যোগ্যতা: এসএসসি ও এইচএসসিতে জিপিএ ৫-এর মধ্যে ন্যূনতম ৪.২৫সহ সমুদ্রবিজ্ঞান/ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং/ভূতত্ত্ব বিষয়ে অনার্স ও মাস্টার্স ডিগ্রি পরীক্ষায় ন্যূনতম প্রথম শ্রেণি/সিজিপিএ ৪-এর মধ্যে ৩.৫ প্রাপ্ত হতে হবে। যেসব প্রার্থী অনার্স বা মাস্টার্স পরীক্ষায় প্রথম স্থান/সর্বোচ্চ সিজিপিএ অর্জন করেছেন, তাঁদের ক্ষেত্রে এসএসসি বা এইচএসসি পরীক্ষার যেকোনো একটি শর্ত শিথিলযোগ্য।
বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০/-

আবেদনপত্রের সাথে যে সব কাগজপত্র জমা দিতে হবে : রেজিস্ট্রারের দপ্তর থেকে নির্ধারিত আবেদন ফরম সংগ্রহ করে ৮ কপি আবেদনপত্র রেজিস্ট্রার বরাবর পাঠাতে হবে। প্রতি কপি আবেদনপত্রের সাথে সব শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট, মার্কশিট, প্রশংসাপত্র ও অভিজ্ঞতার প্রমাণপত্রের সত্যায়িত অনুলিপি সংযুক্ত করতে হবে।

আবেদন ফি জমা দেয়া: ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের অনুকূলে ৭৫০ টাকার পে-অর্ডার/ব্যাংক ড্রাফট পাঠাতে হবে। পে-অর্ডার/ব্যাংক ড্রাফটের রসিদ আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে।

আবেদনপত্র পাঠানোর শেষ তারিখ: ১৮ জুলাই ২০২২।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা: আবেদনপত্র রেজিস্ট্রার, ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা-১০০০ বরাবরে পাঠাতে হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে