সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগে অপেক্ষমান তালিকা থাকছে না। এ নিয়ে কোনো ধরনের প্যানেল প্রস্তুত করা হবে না। শুধু চূড়ান্তভাবে নির্বাচিতদের নিয়োগ দেওয়া হবে। বর্তমানে দ্বিতীয় ধাপে মৌখিক পরীক্ষা চলছে। আগামী ৩ জুলাই থেকে তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু হবে।

গত ২১ জুন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের জারি করা এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রাথমিক বিদ্যলয়ে সহকারী শিক্ষক নিয়োগ-২০২০ এর সব ধাপের লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। প্রথম ধাপের লিখিত পরীক্ষায় নির্বাচিত প্রার্থীদের মৌখিক পরীক্ষা গত ১২ জুন এবং দ্বিতীয় ধাপের ১৯ জুন থেকে শুরু হয়েছে। আর তৃতীয় ধাপের লিখিত পরীক্ষায় নির্বাচিত প্রার্থীদের মৌখিক পরীক্ষা আগামী ৩ জুলাই থেকে শুরু করা হবে।

এতে আরও বলা হয়, সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক নিয়োগ বিধিমালা-২০১৯ অনুসরণ করে সম্পূর্ণ স্বচ্ছতা ও নিরপেক্ষতার সঙ্গে শিক্ষক নিয়োগপরীক্ষা সম্পন্ন করা হবে। চূড়ান্ত ফলাফলে প্রতিটি উপজেলা বা থানার জন্য নিয়োগযোগ্য প্রার্থীদের তালিকা ছাড়া কোনো অপেক্ষমান তালিকা বা প্যানেল প্রস্তুত করা হবে না।

মৌখিক পরীক্ষার জন্য ২০ নম্বরের মধ্যে ১০ নম্বর এসএসসি, এইচএসসি ও স্নাতক শ্রেণির শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে নির্ধারিত হবে। আর অবশিষ্ট ১০ নম্বর প্রার্থীর ব্যক্তিত্ব প্রকাশ ক্ষমতা, সাধারণ জ্ঞান ও সাংস্কৃতিক কর্মকাণ্ড যাচাইপূর্বক ইন্টারভিউ বোর্ড দেবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে