ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব বিভাগে প্রভাষক ও সহকারী অধ্যাপক পদে শিক্ষক নিয়োগের জন্য আগ্রহী প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ফরমে আবেদন করতে আহ্বান করা হয়েছে।

পদের নাম: প্রভাষক। (ভূতত্ত্ব বিভাগ)

পদের সংখ্যা: ২টি।

আবেদনের যোগ্যতা: প্রার্থীদের এসএসসি ও এইচএসসি পরীক্ষায় জিপিএ/সিজিপিএ স্কেল ৫-এর মধ্যে ন্যূনতম ৪.২৫ সহ ভূতত্ত্ব বিষয়ে অনার্স ও মাস্টার্স ডিগ্রি পরীক্ষায় সিজিপিএ ৪-এর মধ্যে কমপক্ষে ৩.৫০ প্রাপ্ত হতে হবে। অন্যান্য যোগ্যতা সমান থাকলে উচ্চতর ডিগ্রিধারীদের অগ্রাধিকার দেওয়া হবে। যেসব প্রার্থী অনার্স বা মাস্টার্স পরীক্ষায় প্রথম স্থান/সর্বোচ্চ সিজিপিএ অর্জন করেছে, তাদের ক্ষেত্রে এসএসসি বা এইচএসসি পরীক্ষার যেকোনো একটির শর্ত শিথিলযোগ্য।

বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০/-

পদের নাম: সহকারী অধ্যাপক।(ভূতত্ত্ব বিভাগ)

পদের সংখ্যা: ২টি।

আবেদনের যোগ্যতা: প্রার্থীকে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় প্রথম বিভাগ অথবা জিপিএ/সিজিপিএর ক্ষেত্রে স্কেল ৫-এর মধ্যে ন্যূনতম ৪.২৫ সহ ভূতত্ত্ব বিষয়ে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর পরীক্ষায় প্রথম শ্রেণি অথবা জিপিএ/সিজিপিএর ক্ষেত্রে স্কেল ৪-এর মধ্যে ন্যূনতম ৩.৫০ প্রাপ্ত হতে হবে। প্রার্থীকে কোনো বিশ্ববিদ্যালয়ে তিন বছরের শিক্ষা দান ও গবেষণার অভিজ্ঞতাসহ স্বীকৃতমানের জার্নালে তিনটি প্রকাশিত গবেষণামূলক নিবন্ধ থাকতে হবে। শিক্ষক হিসেবে অভিজ্ঞতা ও দক্ষতা এবং বিশ্ববিদ্যালয়ের অন্যান্য ক্ষেত্রে, বিশেষ করে শিক্ষার্থীদের সামগ্রিক শিক্ষা ও শিক্ষা আনুষঙ্গিক কর্মকাণ্ড পরিচালনায় বিশেষ অবদান যোগ্যতা হিসেবে গণ্য করা হবে। অন্যান্য যোগ্যতা সমান থাকলে এমফিল/পিএইচডি ডিগ্রিধারীদের অগ্রাধিকার দেওয়া হবে।

বেতন স্কেল: ৩৫,৫০০-৬৭,০১০/-

আবেদন ফি জমা দেয়া: বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর ৭৫০ টাকা মূল্যের পে-অর্ডার/ব্যাংক ড্রাফটসহ আবেদনপত্র জমা দিতে হবে।

আবেদনপত্রের সাথে যে সব কাগজপত্র পাঠাতে হবে: ব্যাংক ড্রাফট/পে-অর্ডারের রসিদসহ সার্টিফিকেট, মার্কশিট, অভিজ্ঞতার প্রমাণপত্রের সত্যায়িত অনুলিপিসহ আট কপি আবেদনপত্র পাঠাতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা: রেজিস্ট্রার, ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা-১০০০ বরাবরে আবেদনপত্র পাঠাতে হবে।

আবেদনপত্র পাঠানোর শেষ তারিখ: ৭ জুলাই ২০২২।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে