সাম্প্রতিক বছরগুলোর বাস্তবতায় বিশ্বব্যাপী সবচেয়ে সম্ভাবনাময় খাত ই-কমার্স। আর বাংলাদেশের প্রেক্ষাপটে বর্তমানে দেশের সবচেয়ে সম্ভাবনাময় প্রতিষ্ঠান ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব)।

আসছে সপ্তাহে ১৮ জুন ই কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ- ই-ক্যাবের ২০২২-২৪ সালের ৪র্থ দ্বি-বার্ষিক কার্যনির্বাহী কমিটির নির্বাচন। বিভিন্ন প্যানেলে আর স্বতন্ত্রভাবে নির্বাচনে অংশ নেয়া প্রার্থীদের গণসংযোগে কাটছে কর্মব্যস্ত সময়। এরই ধারাবাহিকতায় ঐক্য প্যানেলের প্রার্থীরা বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামের ই-ক্যাব সদস্যদের ও ভোটারদের  সাথে নির্বাচনী জনসংযোগে নির্বাচনী প্রতিশ্রুতির কথা জানিয়েছেন। গত শনিবার (১১ জুন) চট্টগ্রামের একটি রেস্তোরায় ভোটারদের সাথে এই আয়োজন করে ‘ঐক্য প্যানেল’।

এসময় দেশের বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামের ভোটাররা ই-ক্যাবের পরবর্তী কমিটিকে, চট্টগ্রামের জন্য আলাদা কর্মপরিকল্পনা করার দাবী জানান। জোনভিত্তিক কার্যালয় চালুর পাশাপাশি, নিজেদের ব্যাবসায়ীক কার্যক্রম নির্বিঘ্ন করতে ই-ক্যাবকে আরও কার্যকর ভূমিকা রাখার আহ্বান জানান তারা।

এদিকে নির্বাচনকে ঘিরে তৈরি হওয়া প্রাণচাঞ্চল্য ধরে রেখে ই-ক্যাবকে সামনে এগিয়ে নেয়ার প্রত্যয়ের কথা জানান, ঐক্য প্যানেলের সদস্যরা। সময়ের চাহিদা অনুযায়ী নিজেদের অভিজ্ঞতা ও নানান উদ্ভুত সমস্যাকে সামনে রেখে সবাই মিলে কাজ করার কথাও বলেন তারা। এ সময় তারা নিজেদের ই-কমার্স খাতকে এগিয়ে নেয়ার সৈনিক হিসেবে উল্লেখ করে, ই-ক্যাব সদস্যদের সমর্থন ও ভোট প্রত্যাশা করেন তারা।

ঐক্য প্যানেলের টিম লিডার প্রকৌশলী আব্দুল আজিজ শুধুমাত্র পরিচিত মুখ নয়, বরং প্রকৃত ব্যবসায়ী যিনি সংশ্লিষ্ট খাতে অভিজ্ঞ ও ই-কমার্সে ভূমিকা রাখতে প্রতিজ্ঞাবদ্ধ, তাকেই ভোট দেয়ার আহ্বান জানান। নিজের পরিচালিত ২৮ টি প্রতিষ্ঠানে প্রায় ৫ হাজার মানুষের কর্মসংস্থান হয়েছে উল্লেখ করে এই প্রকৌশলী আব্দুল আজিজ বলেন, প্রত্যেক সফলতার পেছনে থাকে অনেক সংগ্রামের গল্প। আর তাই তিনি, সংগ্রামী মানুষদের পাশে থেকে ই-ক্যাবকে সামনে এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন। এ সময় ঐক্য প্যানেলকে অভিজ্ঞ আর প্রকৃত ব্যবসায়ীদের টিম উল্লেখ করে, তিনি ই-ক্যাব সদস্যদের সমর্থন ও ভোট প্রত্যাশা করেন।

নির্বাচনে জয়-পরাজয় যাই হোক, ই-ক্যাবের পক্ষে কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন প্রকৌশলী আব্দুল আজিজ। এ সময় তিনি ই-ক্যাব সদস্যদের মধ্যে ঐক্য ও সৌহার্দ্যের ডাক দেন। যার মাধ্যমে গড়ে উঠবে সদস্যবান্ধব ই-ক্যাব।

এদিকে নির্বাচনকে সামনে রেখে আগামীকাল সোমবার (১৩ জুন) রাজধানীর বনানীতে অবস্থিত হোটেল শেরাটনে প্রকৌশলী আব্দুল আজিজ, ঐক্য প্যানেলের নির্বাচনী ইস্তেহার ঘোষণা করবেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে