বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতকে ভর্তি পরীক্ষা নেবে দুই ধাপে। এর মধ্যে প্রাক-নির্বাচনী পরীক্ষা (প্রাথমিক বাছাই) দুই শিফটে নেওয়া হবে আগামী ৪ জুন। এই পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা ১৮ জুন চূড়ান্ত ভর্তি পরীক্ষায় অংশ নেবেন। গত ২৯ মে থেকে প্রাক-নির্বাচনী (প্রাথমিক বাছাই) পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড শুরু হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভর্তিবিষয়ক http://ugadmission.buet.ac.bd ওয়েবসাইটে গিয়ে শিক্ষার্থীরা প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন।

এর আগে প্রাক-নির্বাচনী পরীক্ষার যোগ্য প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়। ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন করা শিক্ষার্থীদের মধ্য থেকে ১৭ হাজার ৩৩ জন প্রাক–নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাচ্ছেন। প্রাক–নির্বাচনী পরীক্ষায় প্রথম শিফটে ৮ হাজার ৫১৭ এবং দ্বিতীয় শিফটে ৮ হাজার ৫১৬ শিক্ষার্থী পরীক্ষা দেবেন।

৪ জুন প্রাক-নির্বাচনী পরীক্ষা অনুষ্ঠিত হবে। এর মধ্যে শিফট-১ ‘ক’ ও ‘খ’ গ্রুপ সকাল ১০টা থেকে বেলা ১১টা এবং শিফট-২ ‘ক’ ও ‘খ’ গ্রুপ বেলা ৩টা থেকে বিকেল ৪টা পর্যন্ত পরীক্ষা হবে।

মূল ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্য প্রার্থীদের নামের তালিকা ১১ জুন প্রকাশ করা হবে। মূল ভর্তি পরীক্ষা ১৮ জুন অনুষ্ঠিত হবে ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে