রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষে (সম্মান) ভর্তি পরীক্ষার সময়সূচি ও বিভিন্ন বিভাগে ভর্তির তথ্য প্রকাশ করা হয়েছে। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পৃথক দুটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ২৫ জুলাই ‘সি’ ইউনিট (বিজ্ঞান), ২৬ জুলাই ‘এ’ ইউনিট (মানবিক) ও ২৭ জুলাই ‘বি’ ইউনিটের (বাণিজ্য) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতিটি ইউনিটের পরীক্ষা চারটি গ্রুপে ভাগ করে চার শিফটে অনুষ্ঠিত হবে। সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত গ্রুপ-১, বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত গ্রুপ-২, বেলা একটা থেকে দুইটা পর্যন্ত গ্রুপ-৩ ও বেলা সাড়ে তিনটা থেকে বিকেল সাড়ে চারটা পর্যন্ত গ্রুপ-৪ এর পরীক্ষা অনুষ্ঠিত হবে।

একই দিনে পৃথক একটি বিজ্ঞপ্তিতে বিভিন্ন বিভাগে ভর্তির শর্ত ও যোগ্যতা প্রকাশ করা হয়েছে। এতে বলা হয়, প্রতিটি ইউনিটে এমসিকিউ পদ্ধতিতে এক ঘণ্টায় ১০০ নম্বরের পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষায় ৮০টি এমসিকিউ প্রশ্ন থাকবে এবং পাস নম্বর ৪০। ‘এ’ ইউনিটে ইংরেজি বিভাগে ভর্তির ক্ষেত্রে এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণদের পরে ৫০ নম্বরের লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। সংগীত, নাট্যকলা ও চারুকলা অনুষদে ভর্তির জন্য পরে ১০০ নম্বরের ব্যবহারিক পরীক্ষা দিতে হবে।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে