সোনারগাঁও ইউনিভার্সিটির নেভাল আর্কিটেকচার অ্যান্ড মেরিন ইঞ্জিনিয়ারিং বিভাগ (সামার-২০১৮) থেকে ভাইস-চ্যান্সেলর’স গোল্ড মেডেল পান মো: রাকিবুল হাসান। তিনি বলেন, ভাইস-চ্যান্সেলর’স স্বর্ণপদকে ভূষিত হবার অনূভুতি অত্যন্ত সম্মান এবং গৌরবের। এ বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী হিসেবে নিজেকে সৌভাগ্যবান মনে হয়। কারণ বর্তমানে প্রকৌশল শিক্ষায় এ বিশ্ববিদ্যালয় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

শিক্ষা থেকে সাময়িক বিরতি নেয়ার কারণে স্নাতক কোর্স শেষ করার ক্ষেত্রে বিশ্ববিদ্যালয় ও বিষয় বেছে নেওয়া আমার জন্য খুবই কঠিন হয়ে পড়েছিল। ওই সময় আমি একজন নৌ প্রকৌশলী হওয়ার অভিপ্রায়ে সোনারগাঁও বিশ্ববিদ্যালয়ে ভর্তি হই। ভর্তির প্রথম দিন থেকে আমার একবারের জন্যও মনে হয়নি আমি ভুল সিদ্ধান্ত নিয়েছি। দেশের শীর্ষ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের সমমানের সিলেবাস এবং অভিজ্ঞ শিক্ষকদের পাঠদান সোনারগাঁও বিশ্ববিদ্যালয়ের নৌযান ও নৌযন্ত্র কৌশল বিভাগকে করেছে অনন্য। ফলে আমরা শিক্ষার্থীরা হয়েছি আরো সমৃদ্ধ। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের আন্তরিক সহযোগিতা এবং তূলনামূলক স্বল্প খরচে আমাদের পড়াশোনা করার সুযোগ করে দেওয়ার জন্য আমি তাদের কাছে কৃতজ্ঞ এবং ঋণী। স্নাতক পর্যায়ের শিক্ষা জীবনে আমার বিভাগীয় শিক্ষকদের কাছ থেকে অনেক পরামর্শ পেয়েছি, যা বর্তমানে আমাকে সামনে চলতে সাহায্য করেছে। নিজেদের দক্ষতা বৃদ্ধির জন্য শিক্ষকদের অবদান অস্বীকার করা অসম্ভব।

আমি বিশ্বাস করি বাংলাদেশের শিক্ষাজগতে সোনারগাঁও বিশ্ববিদ্যালয় ইতিমধ্যে আলাদা জায়গা করে নিয়েছে। বিশ্ববিদ্যালয়ের নাম বললে সবাই সোনারগাঁওকে চেনে। এ বিশ্ববিদ্যালয় থেকে পাশকৃত শিক্ষার্থীরা এখন সর্বত্র সুনামের সাথে কাজ করে যাচ্ছে। সোনারগাঁও বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের যেন ভবিষ্যতে দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তুলে দেশকে আরও এগিয়ে নিয়ে যেতে পারে সেই কামনা করি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে