বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেড (বোয়েসেল) দেশে বসেই অস্ট্রেলিয়ার আইসিটি খাতে বাংলাদেশিদের চাকরির সুযোগ করে দিচ্ছে। সম্প্রতি বোয়েসেল এক বিজ্ঞপ্তিতে জানায়, বোয়েসেলের ব্যবস্থাপনায় এবং অস্ট্রেলিয়ান কোম্পানি স্টারনিং গ্রুপ, অস্ট্রেলিয়ার তত্ত্বাবধানে আইটি সেক্টরে অস্ট্রেলিয়ার বিভিন্ন কোম্পানিতে আইটি স্পেশালিস্ট হিসেবে বাংলাদেশে অবস্থান করে ভার্চ্যুয়ালি কাজ করার জন্য দক্ষ ব্যক্তিদের নিয়োগ দেওয়া হবে।

পদের নাম : পেগা ডেভেলপার বা ইঞ্জিনিয়ার।

পদের সংখ্যা :  ১০টি।

পদের নাম : পিএইচপি বা সিম্পনি ডেভেলপার।

পদের সংখ্যা :  ১০টি।

পদের নাম : সেলসফোর্স ডেভেলপার।

পদের সংখ্যা :  ১০টি।

পদের নাম : ডট নেট ডেভেলপার।

পদের সংখ্যা :  ১০টি।

কর্মস্থল : প্রাথমিকভাবে এসব পদে বাংলাদেশে অবস্থান করে কাজ করতে হবে। চাকরির দক্ষতা সন্তোষজনক হলেও অস্ট্রেলিয়া যাওয়ার সুযোগও রয়েছে।

আবেদনের যোগ্যতা : প্রথম তিনটি পদে আবেদনের জন্য সংশ্লিষ্ট ক্ষেত্রে দুই বছরের চাকরির অভিজ্ঞতা থাকতে হবে। ডট নেট ডেভেলপার পদের জন্য পাঁচ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। সব পদের ক্ষেত্রে সাবলিলভাবে ইংরেজি লিখতে ও বলতে পারতে হবে।

সপ্তাহে কর্মঘণ্টা : প্রতি সপ্তাহে কর্মঘণ্টা ৪০ ঘণ্টা।

বেতন সুযোগ সুবিধা : পেগা ডেভেলপার বা ইঞ্জিনিয়ারের বছরে বেতন ৭৯ লাখ ১৯ হাজার ৬০০ টাকা থেকে ১ কোটি ৩ লাখ ৫৬ হাজার ৪০০ টাকা। পিএইচপি বা সিম্পনি ডেভেলপার পদে বছরে বেতন ৬ লাখ ৯২ হাজার টাকা থেকে ৭৯ লাখ ১৯ হাজার ৬০০ টাকা পর্যন্ত।

সেলসফোর্স ডেভেলপারের বাৎসরিক বেতন বাংলাদেশি টাকায় ৭৯ লাখ ১৯ হাজার ৬০০ টাকা থেকে ৯১ লাখ ৩৮ হাজার টাকা। ডট নেট ডেভেলপারের বাৎসরিক বেতন বাংলাদেশি টাকায় ৬৭ লাখ ১ হাজার ২০০ টাকা থেকে ৭৯ লাখ ১৯ হাজার ৬০০ টাকা।
চার পদে চূড়ান্তভাবে নিয়োগ শেষে অস্ট্রেলিয়া যাওয়ার পর বাৎসরিক এই হারে বেতন দেওয়া হবে।

বিজ্ঞপ্তি অনুসারে বাংলাদেশে থাকা অবস্থায় প্রতি ঘণ্টা হারে বাংলাদেশি টাকায় বেতন দেওয়া হবে। সাক্ষাৎকারের সময় বেতন আলোচনা সাপেক্ষে নির্ধারণ করা হবে। চূড়ান্তভাবে নিয়োগপ্রাপ্তদের প্রাথমিকভাবে বাংলাদেশে অবস্থান করে সংশ্লিষ্ট অস্ট্রেলিয়ান কোম্পানির অধীনে কাজ করতে হবে। পারফরম্যান্স সন্তোষজনক হলে অস্ট্রেলিয়া যাওয়ার সুযোগ পাবেন এবং অস্ট্রেলিয়ায় গিয়ে সেই কোম্পানির অধীনে চাকরিও করতে পারবেন।

আবেদনের শেষ তারিখ : ১৬ মে, ২০২২।

বিস্তারিত জানতে নিচের লিংকে ক্লিক করুন :

http://www.boesl.gov.bd/sites/default/files/files/boesl.portal.gov.bd/notices/bd900aba_3888_4d58_be61_6d62ea18c657/2022-05-05-09-41-949f8594d36c2ea49a7bdaf0f903a9d7.pdf

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে