গত ২২ এপ্রিল ২০২২ তারিখে রাজধানীর মধ্যবাড্ডাস্থ টাইকিং রেস্টুরেন্ট এন্ড পার্টি সেন্টারে অ‍্যাসোসিয়েশনের “সাধারণ সভা, ইফতার ও দোয়া মাহফিল” অনুষ্ঠিত হয় ।

প্রাণের সংগঠনের ভালোবাসার টানে তুমুল বৃষ্টি উপেক্ষা করে প্রায় তিন শতাধিক নবীন – প্রবীণ  সাধারণ সদস্য’র অংশগ্রহনে “সাধারণ সভা, ইফতার ও দোয়া মাহফিল” মিলনমেলায় পরিণত হয়।

বিকাল তিনটায় পবিত্র কোরআন তেলওয়াতের মাধ্যমে সাধারণ সভার কার্যক্রম শুরু হয় সংগঠনের অন‍্যতম প্রতিষ্ঠা সদস্য প্রকৌশলী মো: কামরুল ইসলাম লিখন এর সঞ্চালনায় ।

উক্ত সাধারণ সভায় প্রধান অতিথি হিসাবে মঞ্চ আলোকিত করেন জনাব প্রকৌশলী এবিএম আনোয়ারুল হক, সাবেক সংসদ সদস্য, মানিকগঞ্জ-১, বাংলাদেশ জাতীয় সংসদ, ফপই ব্যাচ-১৯৬৬।

বিশেষ অতিথি প্রকৌশলী একেএম সালাহউদ্দীন (হিরক), ফপই বাচ-১৯৭২।

পবিত্র কোরআনে কালাম থেকে  তেলওয়াত করেন প্রবীণ অ‍্যালামনাই প্রকৌশলী কাজী নজরুল ইসলাম (১৯৮৩ ব‍্যাচ) ।

সূচনা বক্তব্যে অ‍্যাসোসিয়েশনের আহবায়ক ও সভার সভাপতি প্রকৌশলী মোঃ সিরাজুল ইসলাম বৈরী আবহাওয়া উপেক্ষা করে উপস্থিত হওয়ার জন‍্য সকল সদস্যদের ধন্যবাদ জানিয়ে বলেন, আমরা অ‍্যালামনাইদেরকে জুনিয়র সিনিয়রে বিভাজন দেখতে চাইনা, আমরা সংগঠনকে কোন একক ব‍্যক্তি বা গোষ্ঠীর নিয়ন্ত্রণে দেখতে চাইনা ।

আমরা সকল ব‍্যাচের অংশগ্রহণে একটি সর্বজনীন অ‍্যালামনাই অ‍্যাসোসিয়েশন দেখতে চাই ।

প্রধান বক্তা প্রকৌশলী কাজী নজরুল ইসলাম  ( ফপই বাচ-১৯৮৩ )

তার বক্তব্যে বর্তমান সময়ে কিছু বিপদগামী সদস্যদের অসাংগঠনিক কর্মকাণ্ডের নিন্দা জানান এবং সামনে এগিয়ে চলার দিকনির্দেশনা প্রদান করেন ।

বিশেষ অতিথি প্রকৌশলী একেএম সালাহউদ্দীন (হিরক), ফরিদপুর পলিটেকনিক ইনস্টিটিউট অ্যালামনাই অ্যাসোসিয়েশন এর আগামী ২০২২-২০২৪ টার্মের জন্য সভাপতি ও সাধারণ সম্পাদক  হিসাবে যথাক্রমে জনাব প্রকৌশলী মোঃ সিরাজুল ইসলাম (ব‍্যাচ-১৯৮০) এবং জনাব প্রকৌশলী কাজী নজরুল ইসলাম (ব‍্যাচ-১৯৯৭) এর নাম প্রস্তাব করেন।

উপস্থিত সাধারণ সদস্যগন সর্বসম্মতভাবে করতালির মাধ্যমে উক্ত প্রস্তাব সমর্থন করেন ।

প্রধান অতিথি জনাব প্রকৌশলী এবিএম আনোয়ারুল হক তার বক্তব্যে সংগঠনের সাফল্য কামনা করেন এবং ফরিদপুর পলিটেকনিক ইনস্টিটিউট অ্যালামনাই অ্যাসোসিয়েশনের  নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদককে অভিনন্দন জানান এবং দ্রুততম সময়ের মধ্যে অনুমোদিত গঠনতন্ত্রের আলোকে   পূর্নাঙ্গ নির্বাহী কমিটি গঠনের দায়িত্ব প্রদান করেন এবং সংগঠনের স্বার্থ সংরক্ষন ও অগ্রযাত্রায় পাশে থাকার প্রত‍্যয় ব‍্যাক্ত করেন।

এ ছাড়া বক্তব্য রাখেন ফপই অ্যালামনাই অ্যাসোসিয়শনের সদস্য দেশ বরেন্য প্রকৌশলীগণ এবং ফরিদপুর পলিটেকনিক ইনস্টিটিউট ছাত্র সংসদের সাবেক ছাত্র নেতৃবৃন্দ, বাকাছাপের সাবেক নেতৃবৃন্দ ।

সাধারণ সভার আলোচনা শেষে অ্যালামনাই অ্যাসোসিয়েশন পরিবারের ভাই-বোনেরা যারা  ইন্তেকাল করেছেন তাদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। দোয়া, ইফতার এবং নামাজের বিরতি শেষে আরো কয়েকজন ফপই অ্যালমনাই অ্যাসোসিয়েশনের সদস্যবৃন্দ বক্তব্য রাখেন৷ পরিশেষে সভার সভাপতি জনাব প্রকৌশলী মোঃ  সিরাজুল ইসলাম ফপই অ্যালামনাই অ্যাসোসিয়েশনের অতীত, বর্তমান এবং ফপই অ্যালমানাই অ্যাসোসিয়েশনের প্রত্যাশা প্রাপ্তি নিয়ে বিস্তারিত বক্তব্য উপস্থাপন করেন৷  এর পর তিনি সভার সমাপ্তি ঘোষনা করেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে