বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনে ৪ ধরনের শূন্য পদে ৫ জনকে সরাসরি নিয়োগের জন্য আগ্রহী বাংলাদেশী নাগরিকদের কাছ থেকে ডাকযোগে আবেদনপত্র আহ্বান করা হয়েছে।

পদের নাম: সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর।
পদের সংখ্যা: ১টি।
আবেদনের যোগ্যতা: এইচএসসি বা সমমান পাস। সাঁটলিপিতে প্রতি মিনিটে বাংলায় ৬০ ও ইংরেজিতে ৮০ শব্দের গতি থাকতে হবে। কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলা ২৫ ও ইংরেজিতে ৩০ শব্দের গতি থাকতে হবে।
বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০/-

পদের নাম: কম্পিউটার মুদ্রাক্ষরিক।
পদের সংখ্যা: ১টি।
আবেদনের যোগ্যতা: এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলা ২০ ও ইংরেজিতে ২০ শব্দের গতি থাকতে হবে।
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০/-

পদের নাম: গাড়িচালক।
পদের সংখ্যা: ১টি।
আবেদনের যোগ্যতা: অষ্টম শ্রেণি পাস। হালকা ও ভারী মোটরযান চালানোর বৈধ লাইসেন্স থাকতে হবে। অভিজ্ঞ প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। শুধু হালকা মোটরযান চালানো লাইসেন্সধারীদের আবেদন গ্রহণ হবে না।
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০/-

পদের নাম: অফিস সহায়ক।
পদের সংখ্যা: ২টি।
আবেদনের যোগ্যতা: অষ্টম শ্রেণি পাস।
বেতন স্কেল: ৮,২৫০-২০,২১০/-

বয়সসীমা : ১৩ এপ্রিল ২০২২ তারিখে প্রার্থীর বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা বা শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

যেসব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন : সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর পদের জন্য শরীয়তপুর, সাতক্ষীরা, টাঙ্গাইল এবং কম্পিউটার মুদ্রাক্ষরিক পদের জন্য ভোলা, কুড়িগ্রাম ও পাবনা এবং গাড়িচালক পদের জন্য নোয়াখালী, ফরিদপুর, চাঁদপুর, ঝালকাঠী, বাগেরহাট ও পঞ্চগড় এবং অফিস সহায়ক পদের জন্য নোয়াখালী, গোপালগঞ্জ, খুলনা, মাগুরা, গাজীপুর, বরিশাল, চাঁদপুর, কক্সবাজার, ভোলা, বাগেরহাট, কুমিল্লা, পটুয়াখালী, চুয়াডাঙ্গা, ঢাকা, বগুড়া, লালমনিরহাট, মানিকগঞ্জ, কুড়িগ্রাম ও টাঙ্গাইল জেলা ছাড়া সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

আবেদন ফরম ডাউনলোড করার ঠিকানা :
আগ্রহী প্রার্থীদের এই www.btc.gov.bd ওয়েবসাইট থেকে নির্ধারিত আবেদন ফরম ডাউনলোড করে পূরণ করতে হবে। আবেদনের সঙ্গে সদ্য তোলা পাসপোর্ট সাইজের চার কপি সত্যায়িত রঙিন ছবি সংযুক্ত করে ডাকযোগে পাঠাতে হবে। খামের ওপর পদের নাম, নিজ জেলা, বিশেষ কোটা (প্রযোজ্য ক্ষেত্রে) উল্লেখ করতে হবে। এ ছাড়া আবেদনপত্রের সঙ্গে প্রার্থীর নাম ও ঠিকানা উল্লেখ করে ১০ টাকা মূল্যের ডাকটিকিটসহ ৯.৫ ইঞ্চি বাই ৪.৫ ইঞ্চি সাইজের ফেরত খাম দিতে হবে।

আবেদন ফি জমা দেয়া : সচিব, বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনের অনুকূলে ১ থেকে ৩ নম্বর পদের জন্য ১০০ টাকা ও ৪ নম্বর পদের জন্য ৫০ টাকা মূল্যের পে-অর্ডার বা ব্যাংক ড্রাফট জমা দিতে হবে। পে-অর্ডার বা ব্যাংক ড্রাফটের রশিদসহ এর নম্বর, তারিখ ও ইস্যুকৃত ব্যাংকের শাখার নাম আবেদন ফরমে উল্লেখ করতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা: সচিব, বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশন, প্রথম ১২ তলা সরকারি অফিস ভবন, সেগুনবাগিচা, ঢাকা-১০০০ বরাবরে আবেদনপত্র পাঠাতে হবে।

আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ: ১৩ এপ্রিল ২০২২।

বিস্তারিত জানতে নিচের লিংকে ক্লিক করুন :

http://btc.gov.bd/sites/default/files/files/btc.portal.gov.bd/notices/489d7ba6_10c5_4420_b990_135bd35ffe4b/2022-03-30-11-28-5560abb4aa953f9f758a8736f2ddfe9d.pdf

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে