২০২০ সালে নবম শ্রেণিতে (২০২০-২১ শিক্ষাবর্ষ) অধ্যয়নরত বাদপড়া শিক্ষার্থী ও বিভিন্ন বোর্ড পরিবর্তনের (ছাড়পত্র) মাধ্যমে আগত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের সুযোগ দিচ্ছে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড।

মঙ্গলবার (৮ মার্চ) ঢাকা শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক অধ্যাপক মো. আবুল মনছুর ভূঁঞা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বোর্ডের আওতাধীন অনুমোদিত সব শিক্ষা প্রতিষ্ঠানে ২০২০ সালে নবম শ্রেণিতে (২০২০-২০২১ শিক্ষাবর্ষ) অধ্যয়নরত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্যক্রম ইতোমধ্যে শেষ হয়েছিল। কোভিড-১৯ মহামারির কারণে বাদপড়া শিক্ষার্থী ও বিভিন্ন বোর্ড পরিবর্তনের (ছাড়পত্র) মাধ্যমে আগত শিক্ষার্থীদের আগামী ১৩ মার্চ হতে ১৬ মার্চের মধ্যে অনলাইনে (বিলম্ব ফি ব্যতীত সোনালী সেবার মাধ্যমে টাকা জমা দিতে হবে) রেজিস্ট্রেশন করতে পারবে। বিলম্ব ফি ব্যতীত শিক্ষার্থী প্রতি রেজিস্ট্রেশন ফি ১৭১ টাকা।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, নির্দিষ্ট সময়ের পর আর কোনো বাদপড়া শিক্ষার্থীর রেজিস্ট্রেশন করা হবে না। নির্দিষ্ট সময়ের মধ্য রেজিস্ট্রেশন করা না হলে এর দায়-দায়িত্ব শিক্ষা প্রতিষ্ঠান প্রধানকে বহন করতে হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে