সময়ের সাথে পাল্লা দিয়ে উৎকর্ষ লাভ করছে তথ্য ও প্রযুক্তি খাত। উন্নয়নের নানান সূচকে এগিয়ে যাওয়ার মুহুর্তে পৃথিবীর অন্যান্য দেশে মতো বাংলাদেশেও বিস্তার লাভ করেছে অদৃশ্য শত্রু করোনা। অতিমারির এই সময়ে ভিন্ন বাস্তবতায় অনেক খাত স্থবির হয়ে পরলেও থেমে থাকেনি অনলাইন বাণিজ্য। এমন নিউ-নরমাল বাস্তবতায় যে কয়েকটি ই-কমার্স প্লাটফর্ম সুনামের সাথে ভোক্তা চাহিদা পূরণ করে আস্থার ভিত গড়েছে, তার মধ্যে অন্যতম যাচাই ডট কম লিমিটেড।

ভোক্তাদের কাছে চাহিদামতো মানসম্মত পণ্য তুলে দেয়ার ধারাবাহিকতায়, দেশের বৃহত্তম মাংস উৎপাদনকারী প্রতিষ্ঠান বেঙ্গল মিটের সাথে ব্যবসায়ীক চুক্তিতে আবদ্ধ হয়েছে যাচাই ডট কম লিমিটেড। রোববার (২০.০২.২০২২) রাজধানীর তেজগাঁওয়ে বেঙ্গল মিটের কার্যালয়ে অনাড়ম্বড়ভাবে অনুষ্ঠিত হয় এই চুক্তি সাক্ষর অনুষ্ঠান। এসময় উপস্থিত ছিলেন, প্রতিষ্ঠান দুটির উর্ধ্বতন কর্মকর্তাগণ।

এর ফলে এখন থেকে ভোক্তারা ঘরে বসেই ই-কমার্স প্লাটফর্ম যাচাইয়ে পাবেন, বেঙ্গল মিটের সকল পণ্য। এসময় উভয় পক্ষ নিজেদের ব্যাবসায়িক সেতুবন্ধন আরও দৃঢ় করার প্রত্যয় ব্যক্ত করেন।

সম্প্রতি ডিজিটাল ব্যবসায় গ্রাহকের আস্থা অর্জন ও সরকারি নিয়ন্ত্রণ শক্তিশালী করার জন্য সম্প্রতি সরকারের বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগ কয়েকটি রূপরেখা প্রণয়ন করা হয়। তারই ধারাবাহিকতায় চালু করা হয় ডিজিটাল বিজনেস আইডি প্রদান রীতি। তারই অংশ হিসেবে ৬ ফেব্রুয়ারি প্রথম ধাপে সচিবালয়ে যাচাই সহ মোট ১১ টি প্রতিষ্ঠানকে এই ডিজিটাল বিজনেস আইডি সনদ প্রদান করা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে