ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের (ইউএপি) উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক কামরুল আহসান। রাষ্ট্রপতি ও ইউএপির আচার্য্য আবদুল হামিদ পরবর্তী চার বছরের জন্য তাকে নিয়োগ দিয়েছেন। তিনি গত সোমবার, ১৪ই ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ে যোগ দেন।
ইউএপিতে যোগদানের আগে তিনি আহসানুল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মেকানিক্যাল এ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ছিলেন। এর আগে অধ্যাপক আহসান ইউনিভার্সিটি অব টেকনিক্যাল মালয়েশিয়ার অধ্যাপক হিসেবে কাজ করেন। তিনি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা ও গবেষণা বিভিন্ন পদে ৩১ বছরেরও বেশি সময় ধরে কাজ করেছেন।
অধ্যাপক আহসান যুক্তরাজ্যের বামিংহাম ইউনিভার্সিটি থেকে মেটালার্জি ও ম্যাটেরিয়ালস-এ ডক্টর অব ফিলোসফি অর্জন করেন এবং বাংলাদেশ ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এ্যান্ড টেকনোলজি (বুয়েট) থেকে মেটালার্জিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন।
অধ্যাপক আহসান ইউনিভার্সিটি অব টেকনিক্যাল মালয়েশিয়ার ম্যানুফ্যাকচারিং ইঞ্জিনিয়ারিং অনুষদের একজন অন্যতম সদস্য যিনি স্নাতক ও স্নাতকোত্তর প্রোগ্রামসমূহের গুনগতমান নিশ্চয়তা প্রকল্পে কাজ করছেন। এছাড়া, তিনি আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়গুলোর সাথে গবেষণা ও একাডেমিক এক্সচেঞ্জ প্রোগ্রাম বাস্তয়বায়নে স্টিয়ারিং কমিটির একজন সমন্বয়কারী।
অধ্যাপক আহসান যুক্তরাষ্ট্রের একজন ফুলব্রাইট স্কলার। তিনি একাডেমিক ও গবেষণার ক্ষেতে বেশ কয়েকটি জাতীয় ও আন্তর্জাতিক পুরস্কার অর্জন করেছেন। এছাড়াও তিনি দেশে-বিদেশের বিভিন্ন পেশাজীবি সংগঠনের একজন সক্রিয় সদস্য।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে