বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমিতে ৬ ধরনের পদে  ৭ জনকে নিয়োগের জন্য আগ্রহী বাংলাদেশী নাগরিকদের কাছ থেকে অনলাইনে আবেদনপত্র আহ্বান করা হয়েছে।

পদের নাম: কম্পিউটার অপারেটর।
পদের সংখ্যা: ১টি।
আবেদনের যোগ্যতা: বিজ্ঞান বিভাগে স্নাতক বা সমমানের ডিগ্রি। কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ, ইংরেজিতে ৩০ শব্দের গতিসহ সংশ্লিষ্ট বিষয়ে স্ট্যান্ডার্ড অ্যাপ্টিটিউড টেস্টে উত্তীর্ণ হতে হবে।
বেতন স্কেল: ১২,৫০০-৩০,২৩০/-

পদের নাম: সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর।
পদের সংখ্যা: ১টি।
আবেদনের যোগ্যতা: স্নাতক বা সমমানের ডিগ্রি। প্রতি মিনিটে সাঁটলিপি লিখনে বাংলায় সর্বনিম্ন ৫০ শব্দ ও ইংরেজিতে ৮০ শব্দ এবং কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ ও ইংরেজিতে ৩০ শব্দের গতি থাকতে হবে। ওয়ার্ড প্রসেসিং, ই–মেইল ও ফ্যাক্স মেশিন চালনায় দক্ষ হতে হবে।
বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০/-

পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক।
পদের সংখ্যা: ১টি।
আবেদনের যোগ্যতা: এইচএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। প্রতি মিনিটে কম্পিউটার মুদ্রাক্ষরে বাংলায় ২০ শব্দ ও ইংরেজিতে ২০ শব্দের গতি থাকতে হবে। ওয়ার্ড প্রসেসিং, ই–মেইল ও ফ্যাক্স মেশিন চালনায় দক্ষ হতে হবে।
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০/-
যেসব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন: ময়মনসিংহ, খুলনা, চট্টগ্রাম, রাজশাহী ও রংপুর বিভাগের জেলা বাদে সব জেলার প্রার্থী। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

পদের নাম: গাড়িচালক।
পদের সংখ্যা: ২টি।
আবেদনের যোগ্যতা: অষ্টম শ্রেণি বা জুনিয়র স্কুল সার্টিফিকেট পাস। হালকা ও ভারী গাড়ি চালনার বৈধ লাইসেন্স ও অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০/-
যেসব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন: ঢাকা, ময়মনসিংহ ও রাজশাহী বিভাগের জেলা বাদে সব জেলার প্রার্থী। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

পদের নাম: অফিস সহায়ক।
পদের সংখ্যা: ১টি।
আবেদনের যোগ্যতা: এসএসসি পাস।
বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০/-
যেসব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন: ঢাকা, রংপুর, রাজশাহী ও চট্টগ্রাম বিভাগের জেলা বাদে সব জেলার প্রার্থী। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

পদের নাম: পরিচ্ছন্নতাকর্মী।
পদের সংখ্যা: ১টি।
আবেদনের যোগ্যতা: অষ্টম শ্রেণি বা জুনিয়র স্কুল সার্টিফিকেট পাস।
বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০/-
যেসব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন: ঢাকা, রংপুর ও চট্টগ্রাম বিভাগের জেলা বাদে সব জেলার প্রার্থী। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

বয়সসীমা : ২৫ মার্চ ২০২০ তারিখে প্রার্থীর বয়স সর্বোচ্চ ৩০ বছর এবং ২৭ জানুয়ারি ২০২২ তারিখে সর্বনিম্ন বয়স ১৮ হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধার সন্তান ও প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩২ বছর।

অনলাইনে আবেদন করার ঠিকানা : আগ্রহী প্রার্থীদের অনলাইনে এই ওয়েবসাইটের http://bcsaa.teletalk.com.bd মাধ্যমে আবেদন করতে হবে।

আবেদন ফি জমা দেওয়া : অনলাইনে আবেদন করার ৭২ ঘণ্টার মধ্যে ১-৪ নম্বর পদের জন্য সার্ভিস চার্জসহ ১১২ টাকা এবং ৫-৬ নম্বর পদের জন্য সার্ভিস চার্জসহ ৫৬ টাকা টেলিটক প্রিপেইড নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

অনলাইনে আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ ও সময়: ৩ মার্চ ২০২২, বিকেল ৫টা পযন্ত।

বিস্তারিত জানতে নিচের লিংকে ক্লিক করুন : http://bcsaa.teletalk.com.bd/doc/BCSAA.pdf

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে