জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট (আই.ই.আর)-এর অধীনে ১ বছর মেয়াদি বি এড (প্রফেশনাল) এবং এম এড (প্রফেশনাল) প্রোগ্রামে ২০২১-২২ শিক্ষাবর্ষে ভর্তির জন্য আগ্রহী প্রার্থীদের কাছ থেকে দরখাস্ত আহ্বান করা হয়েছে।

ভর্তির যোগ্যতা: বি এড (প্রফেশনাল):

প্রার্থীকে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয়/ কলেজ থেকে স্নাতক/ডিগ্রি পাস হতে হবে। তবে গ্রেডিং পদ্ধতিতে জিপিএ-২.৫০ এর কম প্রাপ্ত (মাধ্যমিক/সমমান) এবং পাস কোর্সের ক্ষেত্রে ৩য় শ্রেণি গ্রহণযোগ্য হবে না। তবে চাকরিরত (সরকারি-বেসরকারি) প্রতিষ্ঠানের প্রার্থীদের ক্ষেত্রে বিষয়টি বিবেচনা করা হবে।

এম এড (প্রফেশনাল): বি এড (প্রফেশনাল) প্রোগ্রামে উল্লেখিত যোগ্যতাসহ প্রার্থীকে অবশ্যই বিএড ডিগ্রিধারী হতে হবে।

আবেদনপত্র সংগ্রহ ও জমা দেয়ার শেষ তারিখ: আগামী ২৪ ফেব্রুয়ারি ২০২২ পর্যন্ত www.jnu.ac.bd ওয়েবসাইট থেকে ভর্তির আবেদনপত্র ডাউনলোড করে পূরণকৃত আবেদনপত্রসহ সকল সনদ ও নম্বরপত্রের সত্যায়িত কপি স্ক্যান করে office@ier.jnu.ac.bd ই-মেইলে পাঠাতে হবে। ০১৭১১৯৮৯৬৬৭ নম্বরে আবেদন ফি ১০২০ টাকা বিকাশে পাঠিয়ে ট্রানজেকশন নম্বর ই-মেইলের সাবজেক্ট লাইনে উল্লেখ করতে হবে। এছাড়া শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট (আই. ই. আর)- এর অফিস থেকে সরকারি ছুটির দিনসহ অন্যান্য যেকোনো দিন সরাসরি আবেদন সংগ্রহ এবং পূরণকৃত আবেদনপত্র জমা দেওয়া যাবে।

লিখিত ভর্তি পরীক্ষার তারিখ:

বি এড (প্রফেশনাল) প্রোগ্রাম : ২৫- ফেব্রুয়ারি ২০২২, সকাল ১০ টা – ১১টা পর্যন্ত।

এম এড  (প্রফেশনাল) প্রোগ্রাম: ২৫- ফেব্রুয়ারি ২০২২, বিকাল ৩:৩০ টা – ৪:৩০টা পর্যন্ত।

ফলাফল যোষণা তারিখ: ২৬ ফেব্রুয়ারি ২০২২।

ক্লাস শুরু: ৪ মার্চ ২০২২।

সাপ্তাহিক ক্লাস : শুক্রবার ও শনিবার।

যোগাযোগ : আই.ই.আর, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ঢাকা। ফোন : ০১৭১১৯৮৯৬৬৭

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে