ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের মাস্টার্স শেষ পর্বের প্রকাশিত ফলের বিষয়ে নতুন সিদ্ধান্ত জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)।

ঢাবির নিয়ম অনুযায়ী তৈরি করা সাত কলেজের মাস্টার্স শেষ পর্বের প্রকাশিত ফল পরিবর্তন করে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নীতিমালা অনুযায়ী সংশোধন করে প্রকাশের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক মো. বাহাদুল হক চৌধুরী।

তিনি জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার ফল ইতোমধ্যে প্রকাশ করা হয়েছে। এই ফল তৈরিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নীতিমালা অনুসরণ করা হয়েছে। পরবর্তীতে এই শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের তথ্য-উপাত্ত বিশ্লেষণ করে দেখা যায়, তারা জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স কোর্সে ভর্তি হয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নীতিমালা অনুযায়ী অনার্স ডিগ্রি অর্জন করেছেন। তাই এসব শিক্ষার্থীদের মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার ফলও জাতীয় বিশ্ববিদ্যালয়ের নীতিমালা অনুযায়ী প্রকাশ করার ব্যবস্থা করা হচ্ছে।

এই একই নীতিমালা অনুযায়ী ২০১৮-১৯, ২০১৯-২০ এবং ২০২০-২১ শিক্ষাবর্ষের মাস্টার্স শেষ পর্বের ফলও জাতীয় বিশ্ববিদ্যালয়ের নীতিমালা অনুযায়ী তৈরি করা হবে।

তবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৭-১৮ শিক্ষাবর্ষে অনার্স কোর্সে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ফল তৈরিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নীতিমালা অনুসরণ করা হচ্ছে। তিনি আরও জানান, এই ধারাবাহিতায় এসব  শিক্ষার্থীদের মাস্টার্স কোর্সের ফলও ঢাকা বিশ্ববিদ্যালয়ের নীতিমালা অনুসরণ করেই তৈরি করা হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে