বাংলাদেশের জনসংযোগ পেশার অন্যতম জনপ্রিয় আর পরিচিত মুখ তারিকুল ইসলাম খান (রবিন)। বাংলাদেশ তৈল, গ্যাস ও খনিজ সম্পদ কর্পোরেশন- পেট্রোবাংলার জনসংযোগ বিভাগের প্রধান তিনি।

ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল থেকে ১৯৮৮ সালে মাধ্যমিক পাশ করেন তিনি। তারপর ঢাকা কলেজ থেকে উচ্চমাধ্যমিক পাশ করে ভর্তি হন ঢাকা বিশ্ববিদ্যালয়ে। সেখান থেকে গণযোগাযোগ ও সাংবাদিকতায় ১৯৯৩ সালে স্নাতক ও ১৯৯৫ সালে স্নাতকোত্তর সম্পন্ন করে যুক্ত হন সাংবাদিকতায়। প্রথম আলোতে কিছুদিন কাজ করার পর যুক্ত হন পিআইবিতে।

শুরু থেকেই আগ্রহের জায়গা ছিলো জনসংযোগ। সেখান থেকেই যুক্ত হোন বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে। সেখানে কিছুদিন কাজ করার পর যুক্ত হন বাংলাদেশ বাংলাদেশ তৈল, গ্যাস ও খনিজ সম্পদ কর্পোরেশন- পেট্রোবাংলায়। বর্তমানে প্রতিষ্ঠানটির জনসংযোগ বিভাগের প্রধান হিসেবে উপ-মহাব্যবস্থাপক পদে সুনামের সাথে কাজ করে যাচ্ছেন তিনি।

জনসংযোগ পেশার এই পরিচিত মুখ একজন সফল সংগঠকও। বাংলাদেশ জনসংযোগ সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দ্বায়িত্ব পালন করছেন তিনি। পাশাপাশি বাংলাদেশ এনার্জি রিপোর্টার্স ফোরামেরও একজন সহযোগী সদস্য তিনি। রয়েছেন বরিশাল বিভাগ কল্যাণ সংস্থার দপ্তর সম্পাদকেরও দ্বায়িত্বে।

শুধু তাই নয়, প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অ্যালমোনাই অ্যাসোসিয়েশনের ট্রেজারার হিসেবে দ্বায়িত্ব পালন করে যাচ্ছেন এই গুণী ব্যক্তিত্ব।

আজ তার জন্মদিন। এই শুভ দিনে অধিকার টিভির পক্ষ থেকে তার দীর্ঘায়ু ও সর্বাঙ্গিন কল্যাণ কামনা করা হচ্ছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে